• বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

অনিশ্চয়তায় ২০ হাজার ওমরাহ যাত্রী

  নিজস্ব প্রতিবেদক ১১ মে ২০১৯, ১৭:১১

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ
হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সংবাদ সম্মেলন (ছবি : ইন্টারনেট)

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সঙ্কটের কারণে অনিশ্চয়তায় পড়েছে প্রায় ২০ হাজার ওমরাহ যাত্রী। এ অবস্থায় জরুরিভাবে সরাসরি ঢাকা-জেদ্দা-ঢাকা ফ্লাইট বৃদ্ধির দাবি জানিয়েছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

হাবের দাবি, এ পরিস্থিতি থেকে বের হতে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে জরুরিভাবে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট বাড়াতে হবে। দরকার হলে ব্যাংককের মতো কম দূরত্বের ফ্লাইট কমাতে হবে।

শনিবার (১১ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে ওমরাহ যাত্রীর ফ্লাইটের তীব্র সঙ্কট ও ভাড়া দ্বিগুণ বৃদ্ধির জটিলতা তুলে ধরেন হাব সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম।

শাহাদত হোসাইন তসলিম বলেন, চলতি বছরের ৮ মে পর্যন্ত সৌদি আরব বাংলাদেশকে ১ লাখ ৬২ হাজার ৫০৮টি ওমরাহ মোফা দিয়েছে। এটি অতীতের যে কোনো সময়ের তুলনায় অধিক। তবে সে তুলনায় এয়ারলাইন্সগুলোর আসন বৃদ্ধি হয়নি। এ সুযোগ নিয়েছে এয়ারলাইন্সগুলো। অসহনীয় মাত্রায় বেড়েছে ওমরাহ যাত্রীদের বিমান ভাড়া। এমন অবস্থায় প্রায় ২০ হাজার ওমরাহ যাত্রীর ফ্লাইট হুমকির মুখে। অনেকেই আবার সৌদিতে হোটেল বুকিংসহ আনুষঙ্গিক পেমেন্ট দিয়ে রেখেছেন।

তিনি জানান, বিমানে ঢাকা-জেদ্দা-ঢাকা সরাসরি ওমরাহ ফ্লাইট ভাড়া ছিল ৫০ হাজার টাকা। এখন ৩০ থেকে ৩৫ হাজার টাকা বেড়েছে। কোনো ক্ষেত্রে ৪০ থেকে ৪৫ হাজার টাকাও বেশি নেওয়া হচ্ছে। এত বৃদ্ধির পরও ফ্লাইটের টিকিট পাচ্ছে না ওমরাহ যাত্রীরা।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড