• বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

হিজবুত তাহরীরের সংগঠক রিয়াজ গ্রেফতার

  অধিকার ডেস্ক ১০ মে ২০১৯, ০৯:২৮

হিজবুত তাহরীরের লোগো

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (৯ মে) দিবাগত রাতে পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে গ্রেফতার হওয়া রিয়াজ উদ্দিন হিজবুত তাহরীরের গুরুত্বপূর্ণ সমন্বয়কদের একজন, সংগঠক এবং আইটি বিশেষজ্ঞ। তার বিরুদ্ধে সেনা সমর্থন আদায়ের মাধ্যমে সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হিজবুত তাহরীরের সমন্বয়ক রিয়াজকে শনাক্ত করে। তিনি গত ৩ বছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিজবুত তাহরীরের সমন্বয়কের দায়িত্বে থেকে কার্যক্রম চালিয়ে আসছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান সরকারকে ‘উৎখাত’ করে খিলাফত প্রতিষ্ঠা করার আন্দোলনে মাঠ পর্যায়ে সংগঠনের ভূমিকা পালন করার পাশাপাশি রিয়াজ অনলাইনভিত্তিক হিজবুত তাহরীরের প্রচারণা, সদস্য সংগ্রহ ও নানাবিধ কার্যক্রম পরিচালনা করছিলেন।

সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হওয়ায় হিজবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩)-এর সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করা হয় বলেও ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড