• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পানির দাবিতে রামপুরায় সড়ক অবরোধ

  অধিকার ডেস্ক

০৯ মে ২০১৯, ১৬:৫০
রামপুরা সড়ক অবরোধ
ছবি : সংগৃহীত

রাজধানীর রামপুরা এলাকায় পানির দাবিতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর ২টা ৩০ মিনিট থেকে পৌনে এক ঘণ্টা রামপুরার মক্কি এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসী। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয় লম্বা যানজট।

এ বিষয়ে বিক্ষোভে অংশ নেওয়া এলাকাবাসী জানান, গেল দুই দিন ধরে রামপুরা ও হাতিরঝিল সংলগ্ন এলাকায় পানি নেই। গরমের মধ্যে পানির জন্য হাহাকার চলছিল। সকাল বিকাল পানি সাপ্লাই করা হবে বলেও পানি আসছে না। বাধ্য হয়ে রাস্তায় নেমে অবরোধ করা হয়েছে।

জানতে চাইলে জালাল হোসেন নামে এক বিক্ষোভকারী বলেন, ওয়াসা তো কোনো মাসে পানির বিল বকেয়া রাখে না। আবার কোথাও কোথাও পানির জন্য প্রিপেইড মিটার বসানোর কথা বলতেছে ওয়াসা। বিল নেবেন নিয়মিত, পানি দেবেন না তাতো মেনে নেওয়া যায় না।

তানিয়া বেগম নামে ওই এলাকার বাসিন্দা এক গৃহবধূ বলেন, এমনিতেই তীব্র তাপদাহ তার ওপর পানি নেই। পানি কিনে গোসল করা, খাওয়া রান্না কি খুব সহজ কথা! পানির সমস্যা আজকের না। দীর্ঘ দিনের এ সমস্যা সমাধানে উদ্যোগ নেয়নি ওয়াসা। তাই বাধ্য হয়ে আমরা রাস্তায় দাঁড়িয়েছি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের রামপুরা জোনের সহকারী কমিশনার হুমায়ুন কবির বলেন, এলাকাবাসী ৩০ মিনিটের মতো সড়ক অবরোধ করেছিল। রোজাদার, পথচারী, যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলে অনুরোধ করে তাদের সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

পানি না থাকার বিষয় জানানো হয়নি জানিয়ে ঢাকা ওয়াসার পরিচালক (টেকনিক্যাল) এ কে এম শহিদ উদ্দিন বলেন, রামপুরা মধুবাগ এলাকায় পানির সমস্যা নিয়ে এলাকাবাসী আমাদের অভিযোগ করেনি। আজ পানির জন্য সড়ক অবরোধ বিক্ষোভ করেছে যা দুঃখজনক। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড