• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে আজও রাজধানীতে ভারী বৃষ্টি হবে

  অধিকার ডেস্ক

০৪ মে ২০১৯, ১৩:৩৬
ঢাকায় ভারী বৃষ্টি
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজধানী ঢাকায় শনিবারও (৪ মে) বৃষ্টি হচ্ছে। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও দুপুরের পর থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (৩ মে) বিকাল থেকে সারা রাত ঢাকায় গুঁড়ি গুঁড়ি থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। তবে ঘূর্ণিঝড় ফণীর শক্তি কমে গিয়ে দুর্বল হয়ে যখন বাংলাদেশে ঢুকবে, তখন ঢাকায় ভারী বৃষ্টির হবে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

এদিকে শনিবার রাজধানীর আগারগাঁওস্থ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দীন আহমেদ সকাল ১০টার দিকে সংবাদ মাধ্যমকে নিয়মিত ব্রিফ করেছেন।

শামছুদ্দীন আহমেদ জানান, শুক্রবারের মতো আজও রাজধানীতে বৃষ্টি অব্যাহত থাকবে। দুপুরের পর এই বৃষ্টির মাত্রা আরও বাড়বে। ঢাকায় আজ ভারী বৃষ্টি হবে।

ঘূর্ণিঝড় ফণীর বর্তমান অবস্থা সম্পর্কে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক বলেন, শুক্রবার (৩ মে) ২০ কিলোমিটার বেগে ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের দিকে আসতেছিল, আজ শনিবার সকাল ৬টায় যশোর, সাতক্ষীরা, খুলনা অঞ্চলে অবস্থান করছিল। বর্তমানে এটি দেশের মধ্যাঞ্চল চুয়াডাঙ্গা, রাজবাড়ী, মানিকগঞ্জ ও ঢাকার উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে। সকাল ৬টার পর অগ্রসর হওয়ার গতিবেগ বাড়লেও উল্লেখযোগ্য পরিমাণে নয়।

শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী কেন্দ্র থেকে ৫৪ কিলোমিটার ভেতরে বাতাসের গতিবেগ ৬২ থেকে ৮৮ কিলোমিটার বলে জানিয়ে তিনি আরও বলেন, তবে শক্তি সঞ্চয় সাপেক্ষে আরেকটু বাড়লেও বাড়তে পারে। দেশ জুড়েই ফণীর প্রভাব পড়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হচ্ছে। যেমন- চাঁদপুরে ১২৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টায় বরিশালে বাতাসের গতিবেগ ছিল ৭৪ কিলোমিটার।

আবহাওয়া অফিসের ঢাকা বিভাগের পূর্বাভাসে জানানো হয়েছে, সারাদেশের মতো ঢাকা বিভাগেও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বৃষ্টির কারণে তাপমাত্রা কমে গেছে। আজ তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের মতো কমতে পারে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে বৃষ্টি হয়েছে ৬০ মিলিমিটার।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড