• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে : খাদ্যমন্ত্রী

  অধিকার ডেস্ক    ২৪ এপ্রিল ২০১৯, ১৭:৪১

খাদ্যমন্ত্রী
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। (ছবি : সংগৃহীত)

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। তাই নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে।

বুধবার (২৪ এপ্রিল) ‘খাদ্য অধিকার বাংলাদেশ’ এর উদ্যোগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশের উন্নয়ন লক্ষ্য : খাদ্য অধিকার ও পুষ্টি অধিকার প্রসঙ্গ’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রতিটি নাগরিক খাদ্য পাবার অধিকার রাখে। খাদ্যের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার।

তিনি বলেন, অর্থনৈতিক ও সামাজিকসহ বিভিন্ন খাতে দৃশ্যমান উন্নয়নের ধারাবাহিকতায় দেশ এগিয়ে চলেছে। মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৬ শতাংশের উপরে অবস্থানের ধারাবাহিকতায় গত বছর থেকে ৭ শতাংশের উপরে অর্জিত হচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হতে সকলের সহযোগিতা প্রয়োজন।

বাংলাদেশ ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কাজী রিয়াজুল হক, চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার কমিশন, ড. মো. শাহ নেওয়াজ, অধ্যাপক ড. খালেদা ইসলাম, ড. নাজনীন আহমদ, মহসিন আলী সহ প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড