• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমে যেসব উপজেলায় ভোটার করবে নির্বাচন কমিশন

  অধিকার ডেস্ক

১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৪
নির্বাচন ভবন
নির্বাচন ভবন। ছবি : দৈনিক অধিকার

নির্বাচন কমিশন (ইসি) চলতি মাসের (এপ্রিল) ২৩ তারিখ থেকে দেশের সব জেলায় ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করছে। এতে প্রথম ধাপে বাড়ি বাড়ি গিয়ে ১৩৫ উপজেলায় তথ্য হালনাগাদ করবে ইসি।

বিষয়টি নিয়ে ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মে. আসাদুল হক জানিয়েছেন, ১৩ মে পর্যন্ত টানা ২৪ দিন বিভিন্ন জেলার ১৩৫ উপজেলার তথ্য নেওয়া হবে। অন্য ধাপে কোথায় তথ্য নেওয়া হবে তা পরবর্তীতে জানাবে ইসি।

যেসব উপজেলায় তথ্য হালনাগাদ করা হবে তার তালিকা-

প্রথম ধাপে যে উপজেলায় তথ্য হালনাগাদ করা হবে তার তালিকা অনুযায়ী দেশে বর্তমানে ১০ কোটি ৪২ লাখের মতো ভোটার রয়েছে। এবারের হালনাগাদে সাড়ে ৮২ কোটি টাকা ব্যয়ে ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহের লক্ষ্য নিয়ে মাঠে নামছে ইসি।

মে মাসের ২৫ তারিখ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন কার্যক্রম। বাড়ি বাড়ি তথ্য সংগ্রহের সময় কেউ বাদ পড়লে, নিবন্ধনের সময়ও ভোটার হতে পারবেন।

২০০৪ সালের জানুয়ারি মাসের ১ তারিখ বা তার আগে যাদের জন্ম এ রকম নাগরিকদের ভোটার করতে তথ্য সংগ্রহ করা হবে। এর মধ্যে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। আর যাদের বয়স এখনো ১৮ বছর পূর্ণ হয়নি, তাদের বয়স ১৮ বছর পূর্ণ হলে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড