• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকালে বিআইসিসিতে পর্যটন মেলা উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

  অধিকার ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৫:২৯
আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (ফাইল ছবি)

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) নবম ভ্রমণ ও পর্যটন মেলা (বিটিটিএফ) ২০১৯ উদ্বোধন করবেন আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল)। বিকাল ৪টায় তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন তিনি। মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

তিন দিনব্যাপী এ মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন বোর্ড, এফবিসিসিআই, পর্যটন পুলিশ, পিএটিএ বাংলাদেশ চেপ্টার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন টোয়াবের সভাপতি তৌফিক উদ্দীন আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মেলায় বাংলাদেশসহ নেপাল, ভুটান, কম্বোডিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, ফিলিপাইন ও মালদ্বীপ এই ১০টি দেশ অংশ নেবে বলে জানান আয়োজকরা।

টোয়াবের এই মেলার পাশাপাশি বিভিন্ন সেমিনার, গোলটেবিল বৈঠকসহ পর্যটনবিষয়ক বিভিন্ন দেশের উপস্থাপনা থাকবে। দুটো গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আলোচনার বিষয়বস্তু হচ্ছে- ‘বৌদ্ধ সার্কিট পর্যটন অঞ্চল’ এবং ‘এক হাজার বছরের ইতিহাস ও ঢাকার ঐতিহ্য’। এছাড়া টোয়াবের সহযোগিতায় উদ্ভাবনী ডিজিটাল ট্যুরিজম আইডিয়া নিয়ে এটুআই প্রোগ্রামের আয়োজন করা হবে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড