• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

নুসরাতের ভাইকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক    ১৫ এপ্রিল ২০১৯, ১৯:২৪

প্রধানমন্ত্রী
নুসরাতের পরিবারের সঙ্গে প্রধানমন্ত্রী। (ছবি : সংগৃহীত)

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভাই মাহমুদুল হাসান নোমানকে চাকরি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজে নুসরাতের ভাইয়ের হাতে নিয়োগপত্র তুলে দেন।

সোমবার (১৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নুসরাতের পরিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এই নিয়োগপত্র দেন। এ সময় নুসরাত জাহান রাফির মা শিরিনা আক্তার, বাবা একেএম মুসা ও রাফির দুই ভাই উপস্থিত ছিলেন।

নুসরাত জাহান রাফির ভাই মাহমুদুল হাসান নোমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ট্রেইনি অ্যাসিসটেন্ট হিসেবে চাকরি পেলেন।

প্রধানমন্ত্রী তাকে এনআরবি গ্লোবাল ব্যাংকে চাকরির নিয়োগপত্র দেন। এ সময় সেখানে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যাকারীদের কেউই আইনের হাত থেকে রেহাই পাবে না।

প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে প্রতিবাদ করে নুসরাত এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নুসরাতের পরিবারের প্রতি সান্ত্বনা ও গভীর সমবেদনা জানান। তিনি বলেন, ‘দুষ্কৃতকারীরা কেউই আইনের হাত থেকে কোনোভাবেই রেহাই পাবে না।’

এ সময় প্রধানমন্ত্রী নুসরাতের পরিবারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যায় ওই ছাত্রী। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে বোরকা পরা ৪/৫ ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। এর পর তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

সেখানে গত বুধবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৯টায় আইসিইউতেই মারা যান ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। পরদিন জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নুসরাত হত্যা মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে এজাহারভুক্ত ছয় আসামি এবং এজাহার বহির্ভূত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ- উদ- দৌলাসহ ১১ জন আসামি রিমান্ডে রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড