• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরমানিটোলায় এক সপ্তাহের মধ্যে ফায়ার স্টেশন হবে : সাঈদ খোকন

  অধিকার ডেস্ক    ০৮ এপ্রিল ২০১৯, ০৪:০০

মো. সাঈদ খোকন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন। (ছবি : সংগৃহীত)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন জানিয়েছেন এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকার আরমানিটোলায় অগ্নিনির্বাপণের জন্য একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করা হবে।

রবিবার (৭ এপ্রিল) দুপুরে পুরান ঢাকার আরমানিটোলা মাঠে বাংলাদেশ কেমিক্যাল অ্যান্ড পারফিউমারি মার্চেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাঈদ খোকন এ কথা জানান।

পুরান ঢাকায় নিরাপদে ব্যবসার ব্যাপারে মেয়র বলেন, পুরান ঢাকা নিয়ে অনেকেই অনেক কথা বলেন, অনেক ধরনের পরামর্শ দেন। এভাবে করতে হবে, ওভাবে করতে হবে, কিন্তু বাস্তবতা আমরাই জানি। আমরা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত দিতে পারব। এখানে যারা ব্যবসায়ী আছেন তারা নিজেদের ব্যবসা করবেন। নিরাপদ ব্যবসার জন্য আমরা সব রকম সহযোগিতা করব।

অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে সবার আগে প্রয়োজন সচেতনতা ও পর্যাপ্ত প্রশিক্ষণ এমন কথা জানিয়ে সাঈদ খোকন বলেন, ব্যবসায়ীদের সুবিধার জন্য আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করছি। মঙ্গলবার (৯ এপ্রিল) আরমানিটোলা মাঠে স্থানীয়দের জন্য অগ্নিনির্বাপণের মহড়া দেওয়া হবে। আপনারা সেখানে গ্রুপ করে প্রশিক্ষণ নিতে পারবেন।

ব্যবসায়ীদের উদ্দেশে মেয়র বলেন, মনে রাখবেন- ব্যবসা জীবনমান উন্নয়নের জন্য, জীবনের বিনিময়ে না। তাই আপনারা ব্যবসার পাশাপাশি জীবনের নিরাপত্তা নিশ্চিত করবেন। যা জীবনকে হুমকির মুখে ঠেলে দিতে পারে, প্রাণহানি ঘটাতে পারে, মুহূর্তের মধ্যে মানুষের স্বপ্ন ধূলিসাৎ করে দিতে পারে, তা ব্যবসা নয়। ব্যবসা-বাণিজ্য করব জীবনকে নিরাপদে রেখে। আমরা ব্যবসা-বাণিজ্য করব তবে সবার আগে নিরাপত্তা নিশ্চিত করব।

আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসনাত, ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) মেজর শাকিল নেওয়াজ, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড