• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু ২২ এপ্রিল

  অধিকার ডেস্ক    ০২ এপ্রিল ২০১৯, ১০:০৩

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি
রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ঢাকাসহ সারাদেশে স্বল্পমূল্যে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আগামী মে মাসে পবিত্র রমজান শুরু হবে তবে আগামী ২২ এপ্রিল থেকে এই কর্মসূচির আওতায় ভোজ্য তেল, চিনি, ডাল, ছোলা এবং খেজুর বিক্রি করা হবে।

এ বিষয়ে টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেন, ঢাকাসহ সারাদেশে খুচরা বাজারের চেয়ে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হবে। পবিত্র রমজান উপলক্ষে আগামী ২২ এপ্রিল থেকে রাজধানীতে শুরু হয়ে এই কর্যক্রম।

তিনি বলেন, এই কর্মসূচির অধীন দুই থেকে আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, এক হাজার থেকে এক হাজার ১০০ টন মসুর ডাল, এক হাজার পাঁচশ টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে। সারাদেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রাজধানীতে ৩৫টি স্পটে, চট্টগ্রামে ১০টি স্পটে, প্রতিটি বিভাগে পাঁচটি করে এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট দুই ৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবেন।

তিনি আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নিম্নআয়ের লোকদের কোনো কষ্ট না হয়, এ জন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজারে ন্যায্যমূল্যে এ সকল পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে।

পণ্যর তালিকা ও বিক্রয়ের স্থান নির্ধারিত হলেও বিক্রয়মূল্য এখনও নির্ধারিত হয়নি বলেও জানান এই কর্মকর্তা। তবে খুব শিগগির সরকার মূল্য নির্ধারণ করে দেবে বলে জানান তিনি।

রাজধানীতে টিসিবির পণ্য বিক্রয়ের নির্ধারিত স্থানগুলো হলো- সচিবালয় গেট, জাতীয় প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সাইন্স ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট-নীলক্ষেত মোড়, শ্যামলী-কল্যাণপুর, জিগাতলা মোড়, ফার্মগেট খামারবাড়ি, কলমীতলা বাজার, কচুখেত রজনীগন্ধা সুপার মার্কেট, আগারগাঁও তালতলা এবং নির্বাচন কমিশন অফিস, উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্স, মিরপুর-১ বাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রীতে আইডিয়াল স্কুল, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কিচেন মার্কেট, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার এবং আইডেল জোন, মতিঝিল বলাকা চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর ১০ নম্বর চত্বর, উত্তরায় আশকোনা হজক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কিচেন মার্কেট, দিলকুশা ও মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংক।

সূত্র জানায়, রমজানের শেষ দিন পর্যন্ত টিসিবির পণ্য ন্যায্যমূল্যে বিক্রয় করা হবে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড