• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুকে চিনতে পারলেই দেশপ্রেম জাগ্রত হবে : স্পিকার 

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ২২:০০

স্পিকার ড. শিরীন শারমিন
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ছবি : সংগৃহীত)

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে। যা জাতিকে উন্নত সমৃদ্ধ ঠিকানায় পৌঁছে দেবে।

শুক্রবার (২২ মার্চ) বিকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতার জন্ম দিবসকে ‘জাতীয় শিশু দিবস’ আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যত রাষ্ট্র বিনির্মাণে সকল শিশুকে বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে। ড. শিরীন শারমিন বলেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ বর্তমানে ইতিহাসের মহানায়ক, আপোষহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা। কারও দান কিংবা অনুকম্পায় নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলার স্বাধীনতা।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান স্পিকার। তিনি বলেন, এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে, বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে।

পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চিফ হুইপ নুর-ই- আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হুইপ মো: আতিউর রহমান আতিক, এনামুল হক, মো. হাবিবর রহমান ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড