• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

৩১ মার্চের মধ্যে পুরান ঢাকার কেমিক্যাল অপসারণের নির্দেশ

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ০১:৪২

কেমিক্যাল গোডাউন
পুরান ঢাকার কেমিক্যালের গোডাউন। (ছবি : সংগৃহীত)

রাজধানীর পুরান ঢাকা থেকে সকল ধরনের কেমিক্যাল গোডাউনসহ দাহ্য পদার্থ সরিয়ে নিতে ভবন ও দোকান মালিকদের ১০ দিন সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। এতে আগামী ৩১ মার্চের মধ্যে কেমিক্যালের সব গোডাউন সেখান থেকে সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে সিটি কর্পোরেশনের টাস্কফোর্স।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ঢাকার বাবুবাজার এলাকায় অভিযান পরিচালনার সময় এসব কথা জানান।

এ দিন দুপুর ১২টা থেকে পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতাল এলাকায় কেমিক্যাল মার্কেট ও প্রতিটি দোকানে অভিযান চালায় টাস্কফোর্স। আর এই অভিযান থেকে প্রায় দুই টনের বেশি কেমিক্যাল পণ্য জব্দ করা হয়।

এদিকে একই দিন রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম রাতে গণমাধ্যমকে বলেন, ‘এটি মূলত পরিদর্শন অভিযান। তাই কাউকে জেল-জরিমানা করা হচ্ছে না। তবে ৩১ মার্চের পর কেমিক্যাল মজুদ, দাহ্য পদার্থ পাওয়া গেলে জেল-জরিমানা করা হবে।’

অপর দিকে পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসায়ী সমিতির নেতারা বলেছেন, ‘বাংলাদেশ ব্যাংকের কোনো নির্দেশনা না থাকায় বেশ কিছু ব্যবসায়ী এখনো সেখানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল মজুদ করার সুযোগ পাচ্ছেন। তাই আমরা এই কেমিক্যাল ব্যবসা নিয়ে সরকারের প্রতি সংশোধনী নীতিমালাও চাইছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড