• শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

বৃহস্পতিবার ওআইসির জরুরি সভায় যাচ্ছেন ভূমিমন্ত্রী

  অধিকার ডেস্ক ২০ মার্চ ২০১৯, ২১:১৪

সাইফুজ্জামান চৌধুরী
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (ফাইল ছবি)

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে নৃশংস হামলার নিন্দা জানানো এবং সেখানে বসবাসরত মুসলিমদের সঙ্গে একাত্মতা ও সংহতি প্রকাশ করার জন্য আগামী ২২ মার্চ (শুক্রবার) তুরস্কের ইস্তাম্বুলে জরুরি সভায় বসছে ইসলামিক সম্মেলন সংস্থার (ওআইসি) এক্সিকিউটিভ কমিটি।

বৃহস্পতিবার (২১ মার্চ) ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এক্সিকিউটিভ কমিটির মন্ত্রী পর্যায়ে ওপেন এন্ডেড সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের দলনেতা হিসেবে অংশগ্রহণ করার জন্য তুরস্কের উদ্দেশে দেশ ত্যাগ করবেন।

ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান বিষয়টি জানিয়েছেন।

ওআইসির শীর্ষ সম্মেলন এবং নির্বাহী কমিটির বর্তমান চেয়ারম্যান তুরস্কের রাষ্ট্রপতি গত শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর নৃশংস হামলার নিন্দা জানানো এবং সেখানে বসবাসরত মুসলিমদের সঙ্গে একাত্মতা ও সংহতি প্রকাশ করার জন্য এ জরুরি সভা আহ্বান করেছেন।

ভূমিমন্ত্রীর সঙ্গে তুরস্ক সফরে আরও থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা উইংয়ের মহাপরিচালক এ এফ এম গাউসুল আজম সরকার।

গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন ৫০ জন। আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ। ওই হামলায় এ পর্যন্ত ৫ জন বাংলাদেশি নিহত হয়েছে বলে নিশ্চিত হতে পেরেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে নিহতের সংখ্যা বেড়ে ৮ হতে পারে বলে শঙ্কা রয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড