• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাম বদলে সুপ্রভাত হচ্ছে সম্রাট

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ২০:১১

সু-প্রভাত হচ্ছে সম্রাট
চলছে নাম বদলানোর কর্মযজ্ঞ। (ছবি : সংগৃহীত)

রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর মহানগরীর গাজীপুর রুটে চলাচলকারী ‘সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিস’ পরিবহনের বাসের রং বদলে রাতারাতি ‘সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লি.’ পরিবহন নামে পরিবর্তিত হতে দেখা গেছে। এই কর্মযজ্ঞ চালানো হচ্ছে গাজীপুর সিটি করপোরেশন এলাকায়।

স্থানীয়রা জানান, ঢাকা বসুন্ধরা গেট এলাকায় গত মঙ্গলবার সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহাম্মেদ চৌধুরী। একজন বিশ্ববিদ্যালয় ছাত্র মারা যাওয়ার পর রাতারাতি বদলে যাচ্ছে সুপ্রভাত বাসের চেহারা। এ কোম্পানির বিভিন্ন বাস রং বদলে সম্রাট পরিবহনে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এছাড়া গাড়ির মালিকরা তাদের সুবিধা মতো কোম্পানিতে নিজেদের বাস অন্তর্ভুক্ত করতে ব্যস্ত।

'সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিস’ পরিবহনের দুর্নীতির কথা সামনে এনে একাধিক শ্রমিক, বাসচালক ও সুপারভাইজাররা জানান, বাসটির রুট পারমিট রাজধানীর সদরঘাট থেকে রামপুরা হয়ে উত্তরা পর্যন্ত। এক প্রভাবশালী পরিবহন নেতার প্রভাবের কারণে চলছে গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা পর্যন্ত। ৭০টি বাস চলার অনুমোদন থাকলেও চলছে প্রায় সাড়ে তিনশ বাস।

বাসের রং পরিবর্তনের কথা অস্বীকার করে সুপ্রভাত বাসের টঙ্গী স্টেশন রোডের সুপারভাইজার কামরুল ইসলাম জানান, সুপ্রভাত পরিবহনের বাসের রং বদলে অন্য পরিবহনের নামে চলার বিষয়টি তার জানা নেই। বিষয়টি মালিক কর্তৃপক্ষ বলতে পারবে।

বাস কোম্পানিটি সুপ্রভাত থেকে সম্রাট হওয়ার ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) সহকারী কমিশনার মো. নজরুল ইসলাম বলেন, সুপ্রভাত পরিবহনের কোনো বাস অন্য কোম্পানির নামে পরিবর্তিত হচ্ছে- এমনটা আমার জানা নেই। তবে বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

তিনি জানান, সুপ্রভাত পরিবহনের কোনো বাস গাজীপুরে প্রবেশ করতে পারবে না। কোনো কোম্পানি তাদের বাস অন্য কোম্পানিতে পদ্ধতিগতভাবে স্থানান্তর করতেই পারে। তবে বাসটি যে কোম্পানিতে যাচ্ছে সে কোম্পানিটির বৈধ অনুমোদন আছে কি না সেটা দেখতে হবে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড