• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

বিইউপির নেতৃত্বে সারাদেশে ক্লাস বর্জন এবং সড়ক অবরোধ আজ

  বিইউপি প্রতিনিধি ২০ মার্চ ২০১৯, ০৮:২৮

বিইউপি
সড়ক অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় আবরার আহমেদ চৌধুরীর নিহতের প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে আজ সারাদেশে ক্লাস বর্জন এবং সড়ক অবরোধের আন্দোলনের ডাক দিয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেন বিইউপির শিক্ষার্থী মাঈশা নূর।

এ সময় তিনি জানান, আমরা গেল বছরের নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধারাবাহিকতা চালিয়ে যাব। বুধবার সকাল ৮টায় আমরা আবার উপস্থিত হব। দেশের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস বর্জন করে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া, শিক্ষার্থীদের অভিভাবকদেরও আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়।

তিনি বলেন, এই আন্দোলন কোনো রাজনৈতিক আন্দোলন নয়। সবাই আইডি কার্ড নিয়ে আসবেন এবং গেল বছরের মতো কোনো বিরূপ পরিস্থিতি যেন সৃষ্টি না হয়, সেজন্য সকলে সতর্ক থাকবেন। এছাড়া, যেন কোনো ‘হেলমেট বাহিনী’ আক্রমণ করতে না পারে, সেজন্য আমরা পুলিশের সমর্থন ও সুরক্ষা চাই। এ দিকে, মেয়র আতিকুল ইসলাম যে ফুটওভার ব্রিজের আশ্বাস দিয়েছেন, বুধবার তার প্রতিফলন দেখতে চাই বলে জানান মাঈশা নূর।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৯ মার্চ) সকালে ঘটে যাওয়া মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের মেধাবী শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। বাস চাপায় আবরার নিহত হবার পর বিইউপিসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় কুড়িল থেকে প্রগতি সরণি রাস্তা অবরোধ করে আন্দোলন চালিয়ে যায়। সকাল থেকে শুরু হওয়া এই আন্দোলন থামাতে দফায় দফায় সরকারের উচ্চপদস্থ কর্মচারী এবং ঢাকা উত্তরের মেয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হবে বলে আশ্বস্ত করা হলেও শিক্ষার্থীরা এর কার্যক্রম দেখা না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে বলে জানায়। তাই আজ বিইউপির নেতৃত্বে সারাদেশে ক্লাস বর্জন এবং সড়ক অবরোধের আহ্বান জানানো হয় এবং ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আহ্বানে একাত্মতা প্রকাশ করেছে।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড