• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : সকালে জাতীয় ক‌মি‌টির বৈঠক

  অধিকার ডেস্ক ২০ মার্চ ২০১৯, ০৪:২৭

শেখ মুজিবুর রহমান
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (ফাইল ছবি)

বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটি প্রথমবারের মতো বৈঠকে বসবে আজ বুধবার (২০ মার্চ)। বৈঠকে আগামী বছর (২০২০ সাল) মার্চ মাসের ১৭ তারিখ থেকে বছরব্যাপী জন্মশতবার্ষিকী উদযাপনের বিস্তারিত কর্মসূচি গ্রহণ করার বিষয়ে আলোচনা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) ন্যাশনাল কমিটি ফর দ্য নেশন্সয়াইড সেলিব্রেশন অব দ্য বার্থ সেন্টেনারি অব বঙ্গবন্ধু ও বার্থ মেন্টেনারি সেলিব্রেশন ন্যাশনাল ইমপ্লিমেন্টেশন কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী বছর (২০২০ সাল) মার্চ মাসের ১৭ তারিখ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হবে আজকের এই প্রথম সভায়। সারাদেশে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে গত ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে সরকার ১০২ সদস্যবিশিষ্ট জাতীয় কমিটি গঠন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই কমিটির সভাপতি করে সদস্য সচিব করা হয়েছে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে। তাছাড়া সরকার ৬১ সদস্যবিশিষ্ট বার্থ সেন্টেনারি সেলিব্রেশন ন্যাশনাল ইমপ্লিমেন্টেশন কমিটিও গঠন করেছে। এ কমিটিতে জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে যথাক্রমে সভাপতি ও প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড