• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ব্রেকিং :

প্রধানমন্ত্রী জানেন কোন অফিসে কয়টা জিপ পড়ে আছে : পরিকল্পনামন্ত্রী  

  অধিকার ডেস্ক    ১৯ মার্চ ২০১৯, ২২:৩১

পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (ফাইল ছবি)

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যখন কোনো প্রকল্প শেষ হয় তখন কে কোথায় গাড়ি নিয়ে যায় খোঁজ-খবর পাওয়া যায় না। কিন্তু সেই খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আছে। তিনি জানেন কোন অফিসের প্রাঙ্গণে কয়টা জিপ পড়ে আছে এবং ঘাসে ঢেকে গেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভা শেষে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, কোনো প্রকল্প শেষ হয়ে গেলে কে কোথায় যায় সেই খোঁজ-খবর পাওয়া যায় না। গাড়ি কোথায় যায়, অফিস কী হয়, ম্যাপ-যন্ত্রপাতি-কম্পিউটার এগুলো প্রায়ই খুঁজে পাওয়া যায় না। এগুলোকে অবশ্যই যেখানে সারেন্ডার করার কথা, সেখানে সারেন্ডার করতে হবে। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে।

সব খবর প্রধানমন্ত্রীর কাছে আছে উল্লেখ করে তিনি বলেন, দিন দিন উন্নয়ন প্রকল্পের সংখ্যা বাড়ছে। একটা বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অফিস দিয়ে সব প্রকল্প তদারকি করা সম্ভব নয়। তাই আট বিভাগে আইএমইডি’র শাখা অফিস স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এম এ মান্নান আরও বলেন, আইএমইডি নিয়ে প্রধানমন্ত্রীর কিছু সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। তিনি বলেছেন- আমাদের অর্থনীতির বর্তমান যে আকার, আইএমইডির পক্ষে এটা পুরোপুরি তদারকি করা সম্ভব নয়। ফিজিক্যালি, অর্থনৈতিকভাবে, বুদ্ধিবৃত্তিকভাবে, কারিগরিভাবে তারা নট আপটু ডেট লেভেল। আরো বেশি লোক দরকার। এই জন্য বিভাগ পর্যায়ে আইএমইডি অফিস স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড