• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ন্যায়ের জন্য স্রোতের প্রতিকূলে চলতে হবে, এসিল্যান্ডদের মন্ত্রিপরিষদ সচিব

  অধিকার ডেস্ক    ১৯ মার্চ ২০১৯, ২১:৫৪

মন্ত্রিপরিষদ সচিব
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম (ছবি : সংগৃহীত)

এসিল্যান্ডদের (সহকারী কমিশনার-ভূমি) উদ্দেশে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, ন্যায়ের জন্য স্রোতের প্রতিকূলে চলার মনোবল থাকতে হবে। হার না মানার মনোভাব নিয়ে জনসেবা করতে হবে।

রাজধানীর তেজগাঁওয়ে মঙ্গলবার (১৯ মার্চ) ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে নবনিযুক্ত এসিল্যান্ডদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব বলেন, অন্যায়ের সঙ্গে কোনো আপস করা যাবে না। সেবাপ্রার্থীদের মনের ভেতর কাজের মাধ্যমে জায়গা করে নিতে হবে, যেন তারা আজীবন মনে রাখে। মানুষকে সাহায্য করার সুযোগ ভূমি মন্ত্রণালয়ে সবচেয়ে বেশি। পজেটিভ মাইন্ডসেট নিয়ে, নলেজ, স্কিল এবং সঠিক অ্যাটিচিউট প্রয়োগ করতে পারলে এসিল্যান্ডরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারবেন।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী। তিনি বলেন, আমাদের প্রতি বঙ্গবন্ধুর অনুশাসন ছিল, আমরা যেন জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করি এবং জাতীয় স্বার্থকে সব কিছুর ঊর্ধ্বে স্থান দেই। অতীতের আমলাতান্ত্রিক মনোভাব পরিবর্তন করে নিজেদের জনগণের সেবক হিসেবে বিবেচনা করি। সুতরাং, সব সময় সেবা দেওয়ার মানসিকতা রাখা পাবলিক সার্ভেন্ট হিসেবে আমাদের দায়িত্ব।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আব্দুল হাই।

চলতি বছর এসিল্যান্ড হিসেবে যোগ দেয়া ১৭০ জন কর্মকর্তার মধ্যে প্রথম পর্যায়ে ১০০ জনকে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর যৌথভাবে প্রশিক্ষণ দিচ্ছে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড