• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরারের নামে ফুটওভার ব্রিজের প্রতিশ্রুতি আতিকুলের

  অধিকার ডেস্ক    ১৯ মার্চ ২০১৯, ১৪:১৩

মেয়র আতিকুল ইসলাম
আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। (ছবি : সংগৃহীত)

দুই বাসের প্রতিযোগিতার মুখে শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনার প্রতিবাদে রাস্তা বন্ধ করে ১২ দফা দাবিতে আন্দোলন করছেন তার সহ পাঠীরা। আন্দোলনের মুখে ১২ দফার একটি সর্বোচ্চ তিন মাসের মধ্যে বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

আন্দোলনরত শিক্ষার্থীদের ১২ দফা দাবির মুখে মেয়র আতিকুল এক দফা মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেন, নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে সর্বোচ্চ তিন মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১১টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় রাস্তা বন্ধ করে অবরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এসময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া যত দ্রুত সম্ভব মেনে নেওয়ার আশ্বাস দেন। সেইসঙ্গে লিখিতভাবে দাবিগুলো উত্থাপনের অনুরোধ জানান।

এর পরিপ্রেক্ষিতে বিইউপি'র আন্দোলনরত শিক্ষার্থীরা মেয়রের সঙ্গে কথা বলেন এবং লিখিতভাবে ১২ দফা দাবি পেশ করেন। মেয়র ঘটনাস্থল থেকে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

মেয়র বলেন, আগামী দুই মাস কিংবা সর্বোচ্চ তিন মাসের মধ্যে এ জায়গায় আবরার চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ করে দেবো। আপনারা আমাকে একটু সময় দেন।

এছাড়া এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্য থেকে ২/৫ জনকে নিয়ে একটি কমিটি গঠন করার কথা জানান মেয়র। তিনি বলেন, প্রয়োজনে আপনাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবো। আপনাদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা করবো।

মেয়র বলেন, ‘এ ধরনের সড়ক দুর্ঘটনা রোধে বাসের মালিকদের সংযুক্ত করা হবে। এছাড়া সড়কে শৃঙ্খলা আনা সম্ভব না। এ কাজটি আমরা খুব দ্রুত করবো।’

সড়ক সংশ্লিষ্ট যতগুলো সমস্যা রয়েছে সেগুলো সমাধানে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, আমরা একটি একটি করে সমস্যা চিহ্নিত করে সমাধানে কাজ করবো। ঘাতক বাসচালকের বিচারের দাবির বিষয়ে তিনি বলেন, ঘাতক চালকের বিচার করতেই হবে। দেশের প্রচলিত আইন অনুযায়ী তার সর্বোচ্চ বিচার হবে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের ধাক্কায় আবরার আহমেদ চৌধুরী নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) এক শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় ঘাতক বাস চালক সিরাজুলকে (২৯) আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড