• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৪ °সে
  • বেটা ভার্সন

উপজেলা নির্বাচন

দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৬ প্রার্থী

  অধিকার ডেস্ক    ১৬ মার্চ ২০১৯, ০৮:০৫

নির্বাচন ভবন
ছবি : নিজস্ব

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে তিন পদে ২৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এতে করে ছয় উপজেলায় ভোটের দরকার পড়ছে না।

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সহকারী সচিব আশফাকুর রহমান জানান, ১৮ মার্চ ১২৯ উপজেলায় নির্বাচন হওয়ার কথা ছিল। এর মধ্যে একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ছয় উপজেলায় ভোটের দরকার পড়ছে না। আরও ছয় উপজেলার ভোট পিছিয়েছে। এজন্য ১১৭ উপজেলায় ভোট হবে সোমবার (১৮ মার্চ)।

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত পদের ভাইস চেয়ারম্যান এ তিনটি পদে ৪৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে ২৩ জন চেয়ারম্যান, ১২ জন ভাইস চেয়ারম্যান এবং ১১ জন সংরক্ষিত পদের ভাইস চেয়ারম্যান।

দ্বিতীয় ধাপের উপজেলাগুলোয় প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আজ শনিবার (১৬ মার্চ) মধ্যরাতে। পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড, আর্মড পুলিশ, ব্যাটালিয়ন আনসার থাকবে নির্বাচনি এলাকার শৃঙ্খলা রক্ষায়।

এছাড়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সোমবার দেশের ১৭ জেলার ১১৭ উপজেলায় ভোটগ্রহণ করা হবে। চট্টগ্রাম, পাবনা কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটের দিন ওইসব এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে ইসি। তবে জরুরি ও অনুমোদিত বাহনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। একইসঙ্গে জাতীয় মহাসড়কে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

এ ব্যাপারে ইসির এক সতর্ক বার্তায় নির্বাচন কমিশনের সহকারী পরিচালক (জনসংযোগ) আশাদুল হক বলেন, ১৫ থেকে ১৭ মার্চ সরকারি ছুটি থাকায় চট্টগ্রাম, পাবনা কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট ও মৌলভীবাজারের পর্যটন এলাকাগুলোতে বেশি সংখ্যক পর্যটক সমাগমের সম্ভাবনা রয়েছে। যানবাহন ও অন্যসব কারণে পর্যটকরা যাতে কোনো সমস্যায় না পড়েন সেজন্য আগে থেকে এসব এলাকায় যেতে আগ্রহী পর্যটকদের নিরুৎসাহিত করতে স্থানীয় পর্যটক সংস্থা, হোটেল, রেস্ট হাউস ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

দ্বিতীয় ধাপের নির্বাচনকে কেন্দ্র করে রবিবার মধ্যরাত থেকে সোমবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনি এলাকায় কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। নির্বাচনের দুদিন আগে থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড