• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

নিউজিল্যান্ডে ক্রিকেটারদের নিরাপত্তা খতিয়ে দেখা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী 

  অধিকার ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ১৫:৩৫

রাষ্ট্রমন্ত্রী
রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল (ছবি : সংগৃহীত)

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিউজিল্যান্ডে বাংলাদেশ দলকে যথাযথ নিরাপত্তা দেয়া হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হবে।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে শুক্রবার (১৫ মার্চ) কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দল আমাদের দেশে আসার আগে আমাদের নিরাপত্তা নিয়ে নানান কথা বলেছিল। আমরা তাদের বলেছিলাম, তারা পূর্ণ নিরাপদে থাকবে যেমনভাবে আমাদের ভিআইপিরা থাকেন, সেভাবেই থাকবেন। আমরা সেটা করেছি। কিন্তু নিউজিল্যান্ড কেন সেটা করেনি? তা জানি না।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। এই বর্বরোচিত ঘটনা বিশ্ববাসী প্রত্যাশা করে না। হামলায় কারা কারা গুলিবিদ্ধ হয়েছেন তা আমরা জানি এবং আমরা আরও জানতে চেষ্টা করছি। আমাদের ক্রিকেট টিম সিদ্ধান্ত নিয়েছে, তারা চলে আসবে।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে এ হামলার ঘটনা ঘটে। বেলা দেড়টার দিকে মসজিদে জুমার নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছুড়ে। এতে অন্তত ৪০জন নিহত হন, নিহতদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন।

এ দিকে ক্রাইস্টচার্চে বন্দুকধারীর হামলার পর বাতিল হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড এবং বাংলাদেশের মধ্যকার সিরিজের শেষ টেস্ট। হামলার সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বহনকারী বাস ছিল ঘটনাস্থলের খুবই কাছে। জুম্মার নামাজ আদায় করতে আসা মানুষদের রক্তাক্ত অবস্থায় মসজিদ থেকে বেরিয়ে আসতে দেখেছেন তারা।

এরই মধ্যে অবশ্য ক্রিকেটাররা নিরাপদে ফিরেছেন হোটেলে। যত দ্রুত সম্ভব দেশের বিমান ধরবেন তারা, নিশ্চিত করেছেন ম্যানেজার মাসুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড