• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

নিউজিল্যান্ডের মসজিদে হামলা : শেখ হাসিনার শোক ও নিন্দা

  অধিকার ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ১৪:০৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজিল্যান্ডে মসজিদে গুলি বর্ষণে ৪০ জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে এই ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেন তিনি। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শোক ও নিন্দা প্রকাশ করেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।   

আজ শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ক্রাইস্টচার্চের একটি মসজিদে নামাজ শুরুর কিছু সময় পরেই হামলাকারী সেখানে প্রবেশ করে সিজদারত মুসল্লিদের ওপর এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, এ ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ৩০ জন মুসল্লির।

এখন পর্যন্ত দুইজন বাংলাদেশির মৃত্যু নিশ্চিত করেছেন বাংলাদেশের হাইকমিশনার। তবে তাদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় আরও দুইজন বাংলাদেশি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি। ধারণা করা হচ্ছে এখনও দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। 

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল সে দেশে অবস্থানকারী বাংলাদেশ ক্রিটেট টিমের। অনুশীলন শেষ করে নূর মসজিদে জুমার নামাজ আদায়ে যান বাংলাদেশের খেলোয়াড়রা। মসজিদে খেলোড়দের প্রবেশের মুহূর্তে স্থানীয় এক নারী তাদের ভেতরে ঢুকতে নিষেধ করলে স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা। এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে চারজনকে আটক করা হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড