• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

অনশন স্থগিত, হল প্রভোস্টের পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ২৩:৪৪

রোকেয়া হল
রোকেয়া হলের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা। (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের পুনর্নির্বাচন এবং হলের প্র‌ভো‌স্টের পদত্যাগসহ চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত শোয়া নয়টার দিকে অনশন স্থগিত করেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুজন অনশনকারী অসুস্থ হওয়ার ২৪ ঘণ্টার জন্য অনশন স্থগিত করা হয়েছে।

এর আগে আজ সন্ধ্যার পর রোকেয়া হলে ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে অনশনরত শিক্ষার্থীদের কর্মসূচি তুলে নেওয়ার অনুরোধ জানান হলের প্রভোস্ট জিনাত হুদা। সেখানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন।

বুধবার রাত নয়টার পর ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমি খিশা অনশনে বসেন।

প্রসঙ্গত, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও আন্দোলনকারীদের নিরাপত্তার দাবিতে আমরণ অনশন করছেন রোকেয়া হলের ছয় ছাত্রী। এর মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের চারজন প্রার্থী রয়েছেন। এছাড়া একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যেও ছয় শিক্ষার্থী আমরণ অনশন পালন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড