• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

খেয়াঘাট স্থানান্তর নিয়ে দুই প্রতিমন্ত্রীর পাল্টাপাল্টি বক্তব্য

  অধিকার ডেস্ক    ১৩ মার্চ ২০১৯, ২২:৪৯

মাহমুদ চৌধুরী
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং কেরানীগঞ্জের সংসদ সদস্য ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু (ছবি : সংগৃহীত)

বুড়িগঙ্গা নদীর খেয়াঘাট স্থানান্তর নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন দুই প্রতিমন্ত্রী। সম্প্রতি সদরঘাটে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে একই পরিবারের ৭ জনের মৃত্যুর ঘটনায় বুধবার (১৩ মার্চ) বিকালে সদরঘাট পরিদর্শনে যান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং কেরানীগঞ্জের সংসদ সদস্য ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এ সময় তারা দেখেন সদরঘাটে দুর্ঘটনা কমাতে খানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে থাকা খেয়াঘাটগুলো সরিয়ে নির্দিষ্ট একটি স্থানে নেয় বিআইডব্লিউটিএ। বিআইডব্লিউটিএ এর এমন সিদ্ধান্তে মঙ্গলবার (১২ মার্চ) সব পাইকারি মার্কেট ও নৌকা বন্ধ করে দেয় ইজারাদার ও ব্যবসায়ীরা।

সঙ্কট সমাধানে কেরানীগঞ্জের সংসদ সদস্য ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু আগের নিয়মেই বিভিন্ন স্থানে ঘাট থাকার পক্ষে মত দেন। তিনি বলেন, ঘাট বন্ধ করে দিলে ব্যবসা বাণিজ্যের সমস্যা হবে। নতুন ঘাট নির্মাণ করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নির্দিষ্ট ঘাটেই নৌকা ভেড়াতে হবে। ব্যবসার চেয়ে মানুষের জীবন গুরুত্বপূর্ণ। যান্ত্রিক যুগে ম্যানুয়াল কোনো সিস্টেম থাকতে পারে না, এটা সাংঘর্ষিক। ঘাট এলোমেলো থাকবে না, পরিকল্পিত থাকবে। সদরঘাট কি অবস্থায় আছে তা বর্ণনা করার মত না। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড