• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

শাহজালালে ৫ কেজি স্বর্ণসহ ২ চীনা নাগরিক গ্রেফতার

  অধিকার ডেস্ক    ১৩ মার্চ ২০১৯, ১৪:৫৩

স্বর্ণের বার
উদ্ধার করা স্বর্ণের বার। (ছবি : সংগৃহীত)

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই চীনা যাত্রীর কাছ থেকে ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। উদ্ধার করা স্বর্ণের মোট ওজন ৫ কেজি ৫৬ গ্রাম, যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।

এ ঘটনায় বুধবার (১৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ওই চীনের দুই নাগরিককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- চীনের হুবাইয়ের মিস্টার সিন জিফা (২৯) ও মিস্টার ডিং শোসিনগ (৩৫)।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আজ সকাল ৯টার দিকে শারজাহ থেকে আগত ফ্লাইট নং-জি৯৫১৭ এর চীনের দুই যাত্রীকে গোপন সংবাদে ৯নং বোর্ডিং ব্রিজের নিকট থেকে অনুসরণ করেন টহলে থাকা প্রিভেন্টিভ দলের সদস্যরা। পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের নিকটে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন।

তিনি আরও বলেন, ওই দুই যাত্রীর সঙ্গে থাকা লাগেজসমূহ স্ক্যানে দেওয়া হলে তার মধ্যে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়। এ সময় তাদের ব্যাগ খুলে একই ধরনের এবং ‘জিপাস’ ব্রান্ডের দুটি ‘সোলার হোম সিস্টেম’ পাওয়া যায়। এগুলোর মধ্যে থাকা ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণের বার পাওয়া যায়।

এ ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান অথেলা চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড