• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চকবাজার ট্র্যাজেডি

পরিচয় মিলল আরও ৫ জনের

  অধিকার ডেস্ক    ১২ মার্চ ২০১৯, ১৭:৩৪

সিআইডি
সিআইডির সংবাদ সম্মেলন। (ছবি : সংগৃহীত)

চকবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ৫ জনের পরিচয় ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ নিয়ে ডিএনএ টেস্টের মাধ্যমে ১৬টি মরদেহের পরিচয় শনাক্ত করেছে তারা। এখনও দুটি মৃতদেহের পরিচয় শনাক্ত করা যায়নি।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে মালিবাগের সিআইডি কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়জন করা হয়। সেখানে অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন সাংবাদিকদের বলেন, ‘এখনো দুটি মরদেহ ও তিনটি পরিবারের ডিএনএ নমুনা আমাদের কাছে রয়েছে। তবে দুই মরদেহের সঙ্গে এই ৩ পরিবারের কারও ডিএনএ নমুনার মিল পাওয়া যায়নি। এগুলো মর্গে থাকবে। কেউ মরদেহগুলোর দাবি করলে তার ডিএনএ নমুনা সংগ্রহ করে মেলানো হবে।’

সিআইডির কর্মকর্তারা জানান, শনাক্ত হওয়া পাঁচজন হলেন- হাজী ইসমাইল, ফয়সাল সারোওয়ার, রেহনুমা তাবাসসুম দোলা, মোস্তফা ও জাফর।

এর আগে ৬ মার্চ ১১ জনের মরদেহ শনাক্ত করেছে সিআইডি। তারা হচ্ছেন- ফাতেমাতুজ জোহরা, সালেহ আহমেদ, মো. ইব্রাহীম, এনামুল হক, তানজীল হাসান, নাসরিন জাহান, শাহীন আহমেদ, হাসান উল্লাহ, দুলাল কর্মকার, নুরুজ্জামান, নুরুল হক।

উল্লেখ্য, ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত ও অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে আরও চারজন চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৭১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড