• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

সকালে চকবাজারের ঘটনাস্থল পরিদর্শনে যাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি

  অধিকার ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:২০

অগ্নিকাণ্ড
ছবি : নিজস্ব

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনে অগ্নিকাণ্ডের কারণ উদঘাটনসহ দুর্ঘটনার সার্বিক বিষয় সরেজমিন তদন্তপূর্বক মতামত ও সুপারিশ প্রতিবেদন জমা দেওয়ার জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করতে শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করবে এই তদন্ত কমিটি।

এর আগে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের উপসচিব শহীদ মোহাম্মদ ছাইদুল হকের সই করা এক অফিস আদেশে এ কমিটি গঠন করা হয়।

মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব (অগ্নি অনুবিভাগ) প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে কমিটির আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য চার সদস্য হচ্ছেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আলী আহম্মেদ খান, ঢাকা জেলার একজন অতিরিক্ত জেলা প্রশাসক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের যুগ্ম সচিব পযায়ের একজন কর্মকর্তা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের উপপুলিশ কমিশনার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের উৎস, কারণ ইত্যাদি সার্বিক বিষয় সরেজমিন তদন্তপূর্বকে এক সপ্তাহর মধ্যে মতামত ও সুপারিশ প্রদান করার জন্য বলা হয়েছে।

এ ধরনের ভয়াবহ অগ্নি-দুর্ঘটনা প্রতিরোধকল্পে আগামীতে কর্মপন্থা নির্ধারণ করার ব্যাপারে যথাযথ সুপারিশ এবং কমিটি প্রয়োজনে এক বা একাধিক সদস্য কো-অপ্ট করতে পারবে অফিস আদেশ অনুযায়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড