• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভবনে মরদেহের সন্ধান চলছে : আইজিপি

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৫

চকবাজারে অগ্নিকাণ্ড
চকবাজারে অগ্নিকাণ্ড (ছবি: সংগৃহীত)

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখান থেকে এখন পর্যন্ত উদ্ধারকৃত লাশের সংখ্যা এখন পর্যন্ত ৭৬। একই সঙ্গে চলছে উদ্ধার তৎপরতা। ভবন খুঁজে দেখা হচ্ছে সেখানে আর কোনও লাশ আছে কিনা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী এ তথ্য জানান। তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ভবনে আর কোনও মৃতদেহ আছে কিনা খুঁজে দেখা হচ্ছে। পুরো ভবন খোঁজা শেষ হলে এ বিষয়ে জানানো যাবে।

আইজিপি বলেন, যে ভবনে আগুন লাগে সেটি ছিল মূলত একটি কেমিক্যাল গোডাউন। এতে রাখা ছিল রাসায়নিক পদার্থ। এতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়।

আরও পড়ুন:

চকবাজারে আগুন : তবে কি ‘নিমতলী’র ঘটনার পুনরাবৃত্তি?

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবার আগুনের তীব্রতা বেড়ে যায়।

অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি আছে অর্ধশতাধিক মানুষ। এদের মাঝে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন:

ঢামেকে স্বজনদের আহাজারি, হন্যে হয়ে ঘুরছেন নিখোঁজদের খোঁজে

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। তবে গ্যাস সিলিন্ডার, ট্রান্সমিটার বিস্ফোরণ, নাকি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত তা তদন্ত করলেই জানা যাবে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

ঘটনার পর রাতেই দগ্ধ-আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দগ্ধ, আহত ও তাদের স্বজনের কান্নায় ভারী হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড