• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢামেকের ২০টি ফ্রিজের ১২টি নষ্ট, মরদেহে সংরক্ষণে সমস্যা

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৩

চকবাজার
ঢামেকের বারান্দায় লাশের সারি (ছবি : সংগৃহীত)

রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদ এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মরদেহের স্তুপ জমছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে। ক্রমেই বেড়ে চলেছে লাশের সারি। ঢামেকের মরদেহ সংরক্ষণের ফ্রিজ নষ্ট হওয়ায় বর্তমানে এসব লাশ সংরক্ষণে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ৮টা পর্যন্ত বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে লাগা আগুনে এখন পর্যন্ত ৬৯ জন মরদেহ পৌঁছেছে ঢামেকে। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানিয়েছেন, মরদেহগুলোর মধ্যে ৬০ জন পুরুষ ৫ জন নারী ও ৪ জন শিশু রয়েছে।

চকবাজারের আগুনে মৃত্যুর মিছিল, নিহতের সংখ্যা বেড়ে ৭০

ঢামেক মর্গ থেকে একটি সূত্র জানান, মরদেহ রাখার জন্য সেখানে ২০টি ফ্রিজ থাকলেও বেশ কিছুদিন আগে থেকেই ১২টি ফ্রিজ নষ্ট হয়ে আছে। আর বাকী আটটি ফ্রিজে আগে থেকেই মরদেহ রাখা আছে। সূত্র থেকে আরও জানানো হয়, চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় রাত থেকে সকাল পর্যন্ত একে একে মরদেহগুলো আসছে। মর্গে মরদেহের স্তূপ জমে গেছে। সংরক্ষণের জায়গা নেই। সংরক্ষণ করতে মর্গের লোকেরা হিমশিম খাচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ বলেন, মর্গে মরদেহ রাখার ফ্রিজ নষ্ট। গত ১৭ ফ্রেরুয়ারি ফরেনসিক মেডিসিন বিভাগ থেকে আমাকে চিঠি দিয়েছে। আমি চিঠিটি কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। আশা করি শিগগিরই নষ্ট ফ্রিজগুলো ঠিক হয়ে যাবে। কিন্তু এতগুলো মরদেহ সংরক্ষণের জায়গা আমাদের কলেজ মর্গে নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড