• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

বিমানবন্দরে আটক কোটি টাকা হাতিয়ে পালানো থাই নাগরিক

  অধিকার ডেস্ক    ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০৪

আটক
ছবি : প্রতীকী

কোটি টাকা প্রতারণার অভিযোগে কিয়াতকাতি সমিয়ত নামে এক থাই নাগরিককে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় থাইল্যান্ডে যাওয়ার সময় তাকে আটক করা হয়। ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা সমিয়তকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, কিয়াতকাতি সমিয়তের বিরুদ্ধে ১ কোটি টাকা প্রতারণার মামলা থাকায় তিনি গোপনে বাংলাদেশ থেকে পালানোর চেষ্টা করেন। অভিযোগে সম্প্রতি অমিত গ্রুপের পক্ষ থেকে আদালতে মামলা দায়ের করা হয়। মামলাটির তদন্তের জন্য আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দ্বায়িত্ব দেয়। তদন্তকালে পিবিআই ইমিগ্রেশন পুলিশ তাকে বর্হিগমন না করার জন্য অনুরোধ করে। বিষয়টি টের পেয়ে সমিয়ত থাইল্যান্ডে যাওয়ার প্রাক্কালে শাহজালাল বিমানবন্দরে ইমিগ্রেশনের জন্য গেলে ওই সময় পুলিশ তাকে আটক করে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালে সমিয়ত থাই রিক্রিয়েশন ক্লাবের শেয়ার হস্তান্তরের জন্য অমিত গ্রুপের নিকট ৩ কোটি টাকার চুক্তি হয়। চুক্তি মোতাবেক ওই দিন ১ কোটি টাকার চেক নেন সমিয়ত। পরবর্তীতে দীর্ঘদিন তিনি শেয়ার ট্রান্সফার না করে টালবাহানা করতে থাকেন। এক পর্যায়ে অমিত গ্রুপ জানতে পারে ২০১১ সালেই সমিয়ত অন্য এক প্রতিষ্ঠানের নিকট শেয়ার হস্তান্তর করেন। পরে অমিত গ্রুপ প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরে আদালতে মামলা দায়ের করে। ওই মামলার অভিযোগে আটক হন সমিয়ত।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড