• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবুধাবিতে আইডিইএক্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আইডিইএক্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ছবি : সংগৃহীত)

আরব আমিরাতের রাজধানী আবুধাবির ন্যাশনাল এক্সিভিশন সেন্টারে (এডিএনইসি) আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলার (আইডিইএক্স-২০১৯) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে এ অনুষ্ঠানে যোগ দেন তিনি। এসময় তাকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ সর্বাধিনায়ক ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানসহ উচ্চ পর্যায়ের ব্যক্তিরা।

এর আগে স্থানীয় সময় রবিবার সকাল ৬টা ৪০ মিনিটে আবুধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ইত্তেহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। সেখানে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রীর আমিরাত সফরকে ঘিরে উৎসুক প্রবাসীরা তাকে স্বাগত জানাতে ভোরে বিমানবন্দরে উপস্থিত হয়। এসময় আরব আমিরাতের দুবাই, শারজাহ, আবুধাবি, আল আইনসহ বিভিন্ন প্রান্ত থেকে নেতৃত্বস্থানীয় প্রবাসীরা ছুটে আসেন। কিন্তু রাষ্ট্রীয় সফর হওয়ায় প্রধানমন্ত্রীর সঙ্গে বিমানবন্দরে সরাসরি দেখা করার সুযোগ হয়নি তাদের। কঠোর নিরাপত্তা বেষ্টনীতে আবদ্ধ রেখে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভযাত্রা সহকারে আবুধাবির সেন্ট রেজিস হোটেলে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাই আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এছাড়াও শেখ হাসিনা অন্যান্য নেতৃবৃন্দসহ আল বাহার প্রাসাদে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মোবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন। শেখ হাসিনা ২০ ফেব্রুয়ারি সকালে দেশে ফিরবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড