• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

একুশে গ্রন্থমেলা: বৃষ্টিতে ক্ষতি অন্তত হাজারখানেক বইয়ের

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২১

গ্রন্থমেলা
গ্রন্থমেলায় বৃষ্টিতে ক্ষতি অন্তত হাজারখানেক বইয়ের (ছবি: সংগৃহীত)

সকাল থেকে শুরু হওয়া মুষলধারার বৃষ্টিতে ক্ষতি হয়েছে একুশে গ্রন্থমেলার অন্তত হাজারখানেক বইয়ের।

বিভিন্ন স্টলের সাথে সংশ্লিষ্টরা বৃষ্টির মাঝেই চলে আসেন বইমেলা প্রাঙ্গণে নিজেদের ক্ষয়ে যাওয়া বই উদ্ধার করতে। অসংখ্য বই পড়ে ছিল মাঠে জমে থাকা পানিতে।

আনন্দম প্রকাশনীর কর্ণধার শ্রাবণি মজুমদার দৈনিক অধিকারকে বলেন, 'গতবারের চেয়ে এবারের ক্ষতি বেশি হয়েছে। ঝড়ো বাতাস আর বৃষ্টির কারণে অনেক বই ই রক্ষা করা যায়নি। যতটুকু পারছি চেষ্টা করছি বাকি বইগুলোকে বাঁচানোর জন্য। জানি না কতটুকু সম্ভব।'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাহিত্য পত্রিকা 'চিরকুট'র প্রতিষ্ঠাতা মাসুম মনোয়ার বলেন, বাংলা একাডেমীর লিটল ম্যাগে তুলনামূলকভাবে ক্ষতি একটু কম। বই রাখার জায়গার উপরে ত্রিপল থাকায় বৃষ্টি কম ঢুকেছে ভিতরে। তবে গাছের ডাল ভেঙে পড়েছে কিছু কিছু জায়গায়।

প্রতি বছর এমন কোনো না কোনো দুর্ঘটনার মুখোমুখি হলেও এখন পর্যন্ত কার্যকর কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বইমেলাকে ঘিরে- এমন ক্ষোভ জানিয়েছেন বই বিক্রেতারা। যদি এভাবেই চলতে থাকে তাহলে পরবর্তীতে আরও ক্ষতির মুখোমুখি হতে হবে প্রকাশনীর সাথে যুক্ত ব্যক্তিদের।

আজ সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত থেমে থেমে বেশ কয়েকবার বৃষ্টি হয়। আর এতে দুর্ভোগে পড়েন রাজধানীবাসী। অমর একুশে গ্রন্থমেলাতেও বৃষ্টির কারণে ক্ষতি হয় অসংখ্য বইয়ের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড