• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে তিন দিনব্যাপী ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো শুরু

  অধিকার ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১১
ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো
ছবি : সংগৃহীত

বিশ্বের কাছে দেশের খাবার তুলে ধরতে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো-২০১৯’। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল ইসলাম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতার উজ জামান খান কবির, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম হাকিম আলী, বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি ও এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন ও ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ পারভেজ এ চৌধুরী।

প্রদর্শনীতে অংশ নিয়েছে- বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালি এবং স্পেনের এক্সিবিটর, ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি এবং ৫০ জন হোস্টেড বায়ার।

দেশের পর্যটন শিল্পকে ভিন্ন মাত্রা দিতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের তত্ত্বাবধানে প্রথমবারের মতো ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো আয়োজনে করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড।

অনুষ্ঠানের উদ্বোধন শেষে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘শুধু ঢাকাই বাংলাদেশ নয়– দেশের অন্যান্য এলাকা নিয়েও ভাবতে হবে। পর্যটন শিল্প বিকাশের জন্য চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের অন্যান্য জেলাতেও কাজ করে যেতে হবে’। এ ধরনের প্রদর্শনী শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও করা উচিত। সে সঙ্গে আরও বেশি সংখ্যক বিদেশিদের এ ধরনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের পরামর্শ দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড