• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিগগিরই প্রকাশ পাবে নবম ওয়েজ বোর্ডের গেজেট : তথ্যমন্ত্রী

  অধিকার ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০০

তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, শিগগিরই নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করা হবে। সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকালে জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে খুলনা-৪ আসনের সালাম মুর্শেদীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

গেজেট প্রকাশ করার ব্যাপারে তথ্যমন্ত্রী জানান, নবম ওয়েজ বোর্ড গঠনের পর গত ১ মার্চ ২০১৮ থেকে সব গণমাধ্যমকর্মীকে ৪৫ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান করা হচ্ছে। ওয়েজ বোর্ডের রোয়োদাদের সুপারিশ পরীক্ষা করে শিগগিরই গেজেট প্রকাশ করা হবে।

জাতীয় পার্টির নাসরিন জাহান রত্নার সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সমস্ত অনলাইন গণমাধ্যমকে অনলাইন নীতিমালার আওতায় নিবন্ধিত হতে হবে।

অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, কিছু বেসরকারি টেলিভিশনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের বিষয়ে আমরা ওয়াকিবহাল। আমরা কিছুদিনের মধ্যে টিভি চ্যানেলগুলোর মালিক ও নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বসবো। চ্যানেলগুলোতে যাতে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন না করা হয় সেই মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে। মন্ত্রিসভার অনুমোদিত সম্প্রচার নীতিমালার আলোকে একটি সম্প্রচার কমিশন গঠন করা হবে। সব চ্যানেলগুলো যাতে এই নীতিমালায় চলে ওই কমিশনের মাধ্যমে সেই ব্যবস্থা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড