• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলা একাডেমি পুরস্কার : মনোনীতদের বঙ্গবন্ধু গবেষণা পরিষদের অভিনন্দন

  অধিকার ডেস্ক

৩০ জানুয়ারি ২০১৯, ০৬:০৯
বাংলা একাডেমি পুরস্কার
ছবি : সংগৃহীত

বাংলা সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলা একাডেমি পুরস্কারের জন্যে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উপদেষ্টা কবি কাজী রোজীসহ চারজন পাচ্ছেন এবার বাংলা একাডেমি পুরস্কার। পুরস্কারের জন্যে মনোনীতদের নাম গত ২৮ জানুয়ারি ঘোষণা করা হয়।

এবার বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন, কবিতার জন্য কবি কাজী রোজী, মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্যের জন্য গবেষক-কলামিস্ট আফসান চৌধুরী, কথাসাহিত্যে মনোরোগ চিকিৎসক মোহিত কামাল এবং প্রবন্ধ ও গবেষণায় সৈয়দ মো. শাহেদ।

আগামী ১ ফেব্রুয়ারি অমর একুশে বই মেলার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কারপ্রাপ্তদের হাতে আনুষ্ঠানিকভাবে এই পদক দেওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এক অভিনন্দন বার্তায় বলেন, বাংলা একাডেমি পুরস্কার সাহিত্যের ক্ষেত্রে খুবই মর্যাদা ও সম্মানের। নিজস্ব সাহিত্য চর্চা, বিকাশ, প্রসার ও প্রচারে এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের ক্ষেত্রে পুরস্কারের জন্যে মনোনীতদের বিশেষ অবদান রয়েছে।

তিনি আরও বলেন, দেশীয় সংস্কৃতি বিকাশে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে। এই জন্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা জরুরী। তিনি পুরস্কারের জন্যে মনোনীতদের সুস্থতা, দীর্ঘায়ু ও সফলতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড