• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সরকারের পথ চলায় কূটনীতিকদের সমর্থন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক    ১৮ জানুয়ারি ২০১৯, ০০:৩৮

পররাষ্ট্রমন্ত্রী
বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। (ছবি : সংগৃহীত)

বর্তমান সরকারের আগামী দিনের পথ চলার জন্য আন্তর্জাতিক কূটনীতিকদের সমর্থন ও সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের সঙ্গে করা বৈঠকে তিনি এ আহ্বান জানান।

টানা তৃতীয় মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের যাত্রা শুরুর পর এদিনই প্রথম আনুষ্ঠানিকভাবে বিদেশিদের সঙ্গে বৈঠক করলেন নতুন এ পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে তিনি নির্বাচন পরবর্তী যাবতীয় ঘটনাগুলোর বিষয়ে বিদেশিদের উদ্বেগ নিরসন এবং আগামী দিনে বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধিতে গত ১০ বছরে সরকারের সাফল্যকে উত্থাপন করেন।

সরকারের নতুন এ পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের জানান, চলমান রোহিঙ্গা সঙ্কট আরও দীর্ঘস্থায়ী হলে প্রতিবেশী ভারত, চীনসহ এশিয়ার বেশীরভাগ দেশের নিরাপত্তা হুমকিতে পড়বে। একইসঙ্গে বৈশ্বিকভাবে সকলের স্বার্থ বিঘ্নিত হতে পারে।

এবারের বৈঠকে অর্থনৈতিক কূটনীতি, বিনিয়োগ বৃদ্ধি ও ব্যবসা-বাণিজ্য, আঞ্চলিক এবং আন্তঃ রাষ্ট্রীয় সম্পর্কসহ ও যোগাযোগ বাড়ানোর কথা তুলে ধরেন নতুন এ পররাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে তিনি বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় জোরালো জিরো টলারেন্স নীতি বজায় রাখার মাধ্যমে ‘দুর্নীতি’ নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। 

উল্লেখ্য, ঢাকাস্থ সব কূটনৈতিক মিশনের প্রতিনিধি ও প্রধানরা বৈঠকে অংশ নেন। তাছাড়া অন্যান্যদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উচ্চ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড