• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশ্নফাঁস রোধে আধুনিক প্রযুক্তির সহায়তা নেব : শিক্ষা উপমন্ত্রী

  চট্টগ্রাম প্রতিনিধি

১১ জানুয়ারি ২০১৯, ১৭:২৮
শিক্ষা প্রতিমন্ত্রী
দলীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময়ে শিক্ষা প্রতিমন্ত্রী (ছবি- দৈনিক অধিকার)

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষাখাতে দুর্নীতি বন্ধ ও প্রশ্নফাঁস রোধে আধুনিক প্রযুক্তির সহায়তা নেওয়া হবে।

শুক্রবার (১১ জানুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউজ মিলতনায়নে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় শেষে সাংবাদিকদের কাছে তার ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান তিনি।

প্রশ্নপত্র ফাঁস সব সময় একটি চ্যালেঞ্জ জানিয়ে নওফেল বলেন, এটি প্রতি বছর আসবে, প্রত্যেক পরীক্ষার সময় আসবে। সবাইকে এক সঙ্গে নিয়ে এ সমস্যার মোকাবেলা করতে হবে। প্রশ্নফাঁসের ছোবল নির্মূলে প্রিন্টিংয়ের বিষয়টি কমিয়ে আধুনিক প্রযুক্তির আলোকে প্রশ্ন তৈরির পরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ‘শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। চট্টগ্রামে নতুন করে স্কুল-কলেজ সরকারিকরণে উদ্যোগ নেওয়া হবে। যেসব সরকারি স্কুল-কলেজ আছে সেখানে আরও অবকাঠামোর উন্নয়ন করে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। স্কুল-কলেজে আসন বৃদ্ধির উদ্যোগ নেওয়া হবে।’

এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে (নওফেল) দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব পালনে সব সময় আমরা তার পাশে থাকব।’

এ সময় উপস্থিত ছিলেন- নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন, সহসভাপতি খোরশেদ আলম সুজন, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও নওফেলের মা হাসিসহ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড