• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একনজরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ০৬:২৫

নওফেল
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল (ছবি- সংগৃহীত)

পিতার পাশে হেঁটে উচ্চতার শিখরে মহিবুল হাসান চৌধুরী নওফেল। একাদশ সংসদ নির্বাচনে (চট্টগ্রাম-৯) আসন থেকে নির্বাচিত হয়ে বর্তমান সরকারের শিক্ষা উপমন্ত্রী হয়েছেন তিনি।

চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে নওফেল। তার রাজনীতির শুরুটা হয়েছে চট্টগ্রামের মাটিতে বাবার পাশে থেকেই।

১৯৮৩ সালের ২৬ জুন চট্টগ্রামে জন্মগ্রহণ করেন নওফেল। ২০১০ সালে সিটি করপোরেশন নির্বাচনে বাবার হয়ে কাজ করে আলোচনায় আসেন তিনি। লন্ডন স্কুল অব ইকনোমিক্স থেকে স্নাতক করে পরে ব্যারিস্টারিও সম্পন্ন করেন তিনি।

১/১১ এর সময় লন্ডনে থেকে শেখ হাসিনার মুক্তির জন্য সেখানে জনমত সৃষ্টি করেন। ২০১৬ সালে মাত্র ৩৩ বছর বয়সে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে ব্যারিস্টার নওফেল সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

এ দিকে তার বাবা মহিউদ্দিন চৌধুরীর দীর্ঘ ১৬ বছর সিটি করপোরেশনের দায়িত্ব পালনে পেছন থেকে মূল পরামর্শকের কাজ করেছেন তিনি। রাজনীতির মাঠের বাইরে মহিবুল হাসান ঢাকা বারের আইনজীবী, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও সদস্য এবং বেসরকারি টেলিভিশন বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড