• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত্যুর মুখ থেকে ফিরে আসা শাহাব উদ্দিন এবার মন্ত্রী

  অধিকার ডেস্ক    ০৬ জানুয়ারি ২০১৯, ২১:০৩

শাহাব উদ্দিন
জনসভায় শেখ হাসিনা শাহাব উদ্দিনের মাথায় হাত রাখেন (ছবি- সংগৃহীত)

চেয়ারম্যান হয়ে আশির দশকে রাজনীতিতে পা রাখেন শাহাব উদ্দিন। ১৯৮৪ সালে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হন তিনি। এরপর থেকে রাজনীতির মাঠে আর পিছু ফিরে তাকাতে হয়নি তার। টানা তিনবার ইউপি চেয়ারম্যান হয়েছেন। রাজনীতির মাঠে এরপর এমপি, হুইপ হয়ে এবার পৌঁছালেন মন্ত্রীর ঘরে।

সে দিন বেঁচে না থাকলে গল্পটা অবশ্য অন্যভাবে লেখা হতো। যে দিন শাহাব উদ্দিন চেয়ারম্যানকে রাজনৈতিক প্রতিপক্ষের লোকেরা হামলা করে মৃত ভেবে ফেলে যায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় তারই আসনে জনসভায় সে দিনের কথা স্মৃতিচারণ করেন শেখ হাসিনা। এবার সেই শাহাব উদ্দিন পেতে যাচ্ছেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্ব।

রবিবার (৬ জানুয়ারি) বিকাল ৫টায় মন্ত্রী সভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তালিকায় আছেন মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য শাহাব উদ্দিন। আগামীকাল সোমবার (৭ জানুয়ারি) মন্ত্রী সভার সদস্যদের শপথ নেওয়ার কথা রয়েছে।

সৎ ও পরিচ্ছন্ন রাজনৈতিক হিসেবে পরিচিত শাহাব উদ্দিন ১৯৯৬ সালে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হন। পরে ২০০১ সালের নির্বাচনে হেরে গেলেও ২০০৮ সালে ফিরে আসেন তিনি। এরপর টানা দশম ও একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হন।

এ দিকে তার মন্ত্রিত্বের খবরে এলাকায় আনন্দের বন্যা বইছে। দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণ আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছে। নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করে আনন্দ মিছিল বের করে।

এ খবর পাওয়ার পর মো. শাহাব উদ্দিন সংবাদ মাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন এজন্য তার প্রতি কৃতজ্ঞতা। এ দায়িত্ব পালন করতে আমি সবার সহযোগিতা চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড