• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রার্থীদের প্রচারণা শেষ শুক্রবার সকাল ৮টায়   

  নিজস্ব প্রতিবেদক

২৭ ডিসেম্বর ২০১৮, ১০:০৫
একাদশ জাতীয় সংসদ নির্বাচন
একাদশ জাতীয় সংসদ নির্বাচন (ছবি : দৈনিক অধিকার)

নির্বাচনের বাকি আর মাত্র তিন দিন। এরপরই আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই লক্ষ্যে শুক্রবার সকাল ৮টায় শেষ হবে প্রার্থীদের প্রচারণার সময়। সে হিসেবে বৃহস্পতিবার শেষ প্রচারণা চালাবে প্রার্থীরা।

শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার পর নির্বাচনি এলাকায় সব ধরনের প্রচার-প্রচারণা, সভা-সমাবেশ, মিছিল ও শোভাযাত্রার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির জনসংযোগ শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৮ অনুসারে ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে থেকে ভোটগ্রহণ শেষ হওয়ার ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে অর্থাৎ ২৮শে ডিসেম্বর সকাল ৮টা হতে ১লা জানুয়ারি বিকাল ৪টা পর্যন্ত কোনো নির্বাচনি এলাকায় যেকোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল ও শোভাযাত্রা করা যাবে না।

বিষয়টি রিটার্নিং অফিসার ব্যাপক প্রচারে প্রার্থী ও রাজনৈতিক দলকে অবহিত করবে। ওই সময়ের মধ্যে কোনো ব্যক্তি হিংস্রতামূলক কাজ বা বিশৃঙ্খলা করতে পারবে না। ভোটার, নির্বাচনি কাজ বা দায়িত্ব সংশ্লিষ্ট কোনো ব্যক্তিকে ভয়ভীতি প্রদর্শন করা যাবে না। কেউ অস্ত্র বা জোর প্রদর্শন বা ব্যবহার করতে পারবে না।

কোনো ব্যক্তি ওই বিধানাবলী লঙ্ঘন করলে অন্যূন দুই বছর এবং অনধিক সাত বছর সশ্রম কারাদণ্ডে এবং অর্থদণ্ডে দণ্ডিত হবে। প্রসঙ্গত, আগামী ৩০শে ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণের জন্য ইতোমধ্যেই সকল প্রস্তুতি গ্রহণ করেছে ইসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড