• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনকালীন কন্ট্রোল রুম চালু করল মানবাধিকার কমিশন

  অধিকার ডেস্ক    ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:২১

মানবাধিকার কমিশন
মানবাধিকার কমিশনের কন্ট্রোল রুম চালু

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনকে সামনে রেখে মানবাধিকার সংক্রান্ত যেকোনো অভিযোগ গ্রহণের জন্য জাতীয় মানবাধিকার কমিশন নির্বাচনকালীন কন্ট্রোল রুম চালু করেছে। এ জন্য কমিশনের ১৬১০৮ নম্বরটি আগামী ২৯, ৩০ এবং ৩১ ডিসেম্বর রাত ১০টা পর্যন্ত টানা তিনদিন চালু থাকবে।

নির্বাচনে যেকোনো রকম সহিংসতা না হয় এবং এই নির্বাচন যেন সম্পূর্ণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ আর গ্রহণযোগ্য হয় সে লক্ষ্যে করণীয় নির্ধারণে বুধবার (২৬ ডিসেম্বর) কমিশন কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের সভাপত্বিত করেন। এ সভায় জাতীয় মানবাধিকার কমিশন কন্ট্রোল রুম চালুর বিষয়টি জানানো হয়।

নারী, পুরুষ, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ, দলীত হরিজন, ধর্মীয় ও নৃতাত্ত্বিক গোষ্ঠী- নির্বিশেষে প্রত্যেকের ভোটাধিকার নিশ্চিতের লক্ষ্যে নির্বাচনের আগেই ঝুঁকিপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে নিরাপত্তা জোরদার করা প্রয়োজন বলে উল্লেখ করেন কমিশনের চেয়ারম্যান।

নির্বাচনকালীন সংশ্লিষ্টদের কী কী করণীয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করে বেশ কিছু সুপারিশ ইতোমধ্যে নির্বাচন কমিশনকে পাঠানো হয়েছে বলে সভায় জানানো হয়।

বিশেষ এ সভায় উপস্থিত ছিলেন- কমিশনের সদস্য নজরুল ইসলাম, নুরুন নাহার ওসমানী, এনামুল হক চৌধুরী, আখতার হোসেন, সচিব হিরন্ময় বাড়ৈ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড