• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ ডিসেম্বর বন্ধ থাকবে অফিস আদালত

  অধিকার ডেস্ক    ১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:০২

নির্বাচন
আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আগামী ৩০ ডিসেম্বর (রবিবার) অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ কারণে ওইদিন বন্ধ থাকবে সব অফিস-আদালত।

সোমবার (১৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত অফিস সংক্রান্ত এক আদেশে এ কথা বলা হয়েছে। এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। দেশের প্রধান রাজনৈতিক দলগুলো এ নির্বাচনে অংশ নিয়েছে।

নির্বাচনকে সামনে রেখে আজ মঙ্গলবার ২১ অঙ্গীকার সম্বলিত নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে এ ইশতেহার ঘোষণা করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে অন্যতম প্রধান বিরোধী দল বিএনপিও আজ তাদের ১৯ অঙ্গীকার সম্বলিত ইশতেহার ঘোষণা করছে। বিএনপির পক্ষ থেকে এ ইশতেহার পাঠ করেন বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে গতকাল সোমবার জনগণের মালিকানা ফিরিয়ে দেয়ার লক্ষ্যে ১৪ প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনি ইশতেহার ঘোষণা করে জাতীয় ঐক্যফ্রন্ট।

এদিকে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রার্থিতা বিষয়ে রিট হাইকোর্টের তৃতীয় বেঞ্চে খারিজ করে দেওয়া হয়েছে। এর ফলে নির্বাচনে অংশ নেওয়ার আর কোনো সুযোগ রইলো না তার। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) আদালতের তৃতীয় বেঞ্চের বিচারপতি জে বি এম হাসান এ আদেশ দেন।

নির্বাচন উপলক্ষে বিএনপির প্রার্থীরা প্রচারণা চালাতে পারছেন না বলে ইসির কাছে অভিযোগ জানিয়েছে। এদিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা দাবি করেছেন, সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড