• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪৭তম বিজয় দিবস উদযাপনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

  অধিকার ডেস্ক    ১৫ ডিসেম্বর ২০১৮, ০৫:৪৬

জাতীয় স্মৃতিসৌধ
জাতীয় স্মৃতিসৌধ (ছবি : সংগৃহীত)

মুক্তিযুদ্ধে মহিমান্বিত বিজয়ের ৪৭তম বার্ষিকীতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ।

দিবসটি উদযাপন উপলক্ষে এরই মধ্যে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শেষ হয়েছে ধোয়ামোছার কাজ। রংতুলির আঁচড়ে বর্ণিল ইটের দেয়াল থেকে শুরু করে পুরো স্মৃতিসৌধ এলাকা রাঙানোর পাশাপাশি বাহারি ফুলের চাদরে ঢেকে ফেলা হয়েছে শহীদের স্মৃতিসৌধের সবুজ চত্বর। নতুন ঘাস আর ফুলে ফুলে সাজানো পরিপাটি স্মৃতিসৌধে বিরাজ করছে পবিত্রতার এক অনন্য পরিবেশ।

আগামীকাল বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে নামবে লাখো মানুষের ঢল। শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে উঠবে স্মৃতিসৌধের শহীদ বেদি। দিনের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহীদ বেদিতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাবেন। এজন্য সেনাবাহিনীর পক্ষ থেকে একটি সুসজ্জিত দল তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান বলেন, মহান বিজয় দিবস উদযাপনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুই শতাধিক শ্রমিক তিনটি প্রেসার মেশিন দিয়ে দীর্ঘ প্রায় দেড় মাস ধরে জাতীয় স্মৃতিসৌধের মূল টাওয়ার ছাড়াও বিভিন্ন ওয়াল, পেভমেন্টসহ পুরো স্মৃতিসৌধ এলাকা ধুয়ে মুছে পরিষ্কার করেছে।

এছাড়া সাধারণ মানুষের ভোগান্তি কমাতে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্মৃতিসৌধে আগত দর্শনার্থীসহ সবার নিরাপত্তার জন্য পিডব্লিউডির পক্ষ থেকে ২২টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড