• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয় দিবসে বন্ধ থাকবে যে সকল সড়ক

  অধিকার ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ১৬:১৫

দৈনিক অধিকার
ট্রাফিক বিভাগের সড়ক নির্দেশনা। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশিদের জাতীয় জীবনে এক অন্যতম দিন বিজয় দিবস। সারা দেশে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হবে এই দিন। ভোর থেকেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনতা সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীরশহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

ফলে বিশিষ্টজনদের সুষ্ঠু গমনাগমন নিশ্চিত করতে সে দিন ওই এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। সে দিন সব যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সবার সর্বাত্মক সহযোগিতা চাওয়া হচ্ছে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পক্ষ থেকে বলা হয়, বিজয় দিবসের ভোর থেকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্য, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক নেতা, বিদেশি কূটনীতিক ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা সাভার স্মৃতিসৌধে গমনাগমন করবেন। তাদের সুষ্ঠু গমনাগমন নিশ্চিতের লক্ষ্যে এ দিন ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

বিকল্প সড়ক-

১। ঢাকা থেকে মানিকগঞ্জ হয়ে উত্তরাঞ্চল বা পূর্বাঞ্চলে যাওয়ার ক্ষেত্রে গাবতলী-আমিন বাজার ব্রিজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করতে হবে যানবাহনগুলোকে।

২। আরিচা/পাটুরিয়া থেকে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী যানবাহনগুলো নবীনগর বাজার থেকে বাইপাইল-আশুলিয়া হয়ে আসবে।

৩। টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনগুলো কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢুকতে হবে।

এ দিকে, মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক ও আধা-সামরিক কর্মকর্তা, কূটনীতিক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশ এলাকায় চলাচলরত গাড়ির চালক ও যাত্রীদের সে দিন দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বিকল্প পথ অনুসরণের জন্য বলা হয়েছে।

বিকল্প সড়ক-

১। জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

২। আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সব প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩। আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সব প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৪। বঙ্গভবন পার্ক রোডের উত্তর প্রান্ত থেকে ইত্তেফাক অভিমুখী কোনো প্রকার যানবাহন চলাচল করা যাবে না।

৫। শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহার করবে।

৬। দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪ তলা থেকে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে ডিএমপি ট্রাফিক বিভাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড