• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও চার মন্ত্রণালয়ের দায়িত্ব পেল প্রধানমন্ত্রী ও দুই মন্ত্রী

  অধিকার ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৯

দৈনিক অধিকার
(বাঁ থেকে) আ ক ম মোজাম্মেল হক, খন্দকার মোশাররফ হোসেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ছবি : সংগৃহীত)

টেকনোক্র্যাট চার মন্ত্রীকে অব্যাহতি দেওয়ায় এখন দায়িত্ব বণ্টন করা হচ্ছে খালি হয়ে যাওয়া ওই চার মন্ত্রণালয়ের। খালি হয়ে যাওয়া ওই মন্ত্রণালয়গুলোর দায়িত্ব পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খন্দকার মোশাররফ হোসেন ও আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়েছে, তারা বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসাবে দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব। এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন মোস্তাফা জব্বার। তবে প্রধানমন্ত্রী আগে থেকেই মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্বে ছিলেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। নূরুল ইসলাম বিএসসি এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

আর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। ইয়াফেস ওসমান এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন।

প্রজ্ঞাপনগত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৬ নভেম্বর পদত্যাগপত্র দিয়েছিলেন চার মন্ত্রী।

মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়াও মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচজন উপদেষ্টা রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড