• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইডস নির্মূলে একযোগে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৫
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

দেশে সর্বজনীন স্বাস্থ্য নিশ্চিত করার জন্য তার সরকার প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়ে এ প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নে সরকারি, বেসরকারি ও উন্নয়ন সহযোগীসহ সবাইকে একযোগে কাজ করারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩০ নভেম্বর) ‘বিশ্ব এইডস দিবস ২০১৮’কে সামনে রেখে দেওয়া এক বাণীতে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও শনিবার (১ ডিসেম্বর) ‘বিশ্ব এইডস দিবস' পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘এইচআইভি পরীক্ষা করুণ : নিজেকে জানুন’।

বাণীতে প্রধানমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ সহস্রাব্দ লক্ষ্যমাত্রার (এমডিজি) অনেকগুলো সূচক অর্জন করতে সক্ষম হয়েছে, যার মধ্যে অন্যতম এইচআইভি সংশ্লিষ্ট লক্ষ্য-৬। বাংলাদেশ সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) এইচআইভি/এইডসবিষয়ক লক্ষ্য অর্থাৎ ২০৩০ সালের মধ্যে দেশে এইডস রোগ নির্মূল করার জন্য জাতিসংঘের নিকট প্রতিশ্রুতিবদ্ধ।

বিশ্ব এইডস দিবসের বাণীতে শেখ হাসিনা আরও বলেন, এইচআইভি প্রতিরোধের সব কার্যক্রম সফল করার লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি, নিয়ন্ত্রিত জীবনব্যবস্থা, মাদক বর্জন, নৈতিকতার উন্নয়ন, ধর্মীয় অনুশাসন এবং আক্রান্তদের প্রতি বৈষম্যহীনতা সুনিশ্চিত করা প্রয়োজন। পাশাপাশি আমাদের চলমান কার্যক্রমগুলোর গুণগত মানোন্নয়নের মাধ্যমে অব্যাহত রাখতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড