• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সারাদেশে এক দিনে সড়ক দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যু

  অধিকার ডেস্ক    ২৯ নভেম্বর ২০১৮, ১৬:১৫

সড়ক দুর্ঘটনা
সারাদেশে সড়ক দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যু

পৃথক সড়ক দুর্ঘটনায় ফেনী, টাঙ্গাইল, পাবনা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নাটোর, বাগেরহাট, সিরাজগঞ্জ, কুমিল্লা জেলায় বুধবার (২৮ নভেম্বর) থেকে শুরু করে আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) পর্যন্ত ২৪ জন নিহত হয়েছেন।

সারাদেশ থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো সড়ক দুর্ঘটনার তথ্য তুলে ধরা হল:

ফেনী প্রতিনিধি

ফেনীতে বুধবার সন্ধ্যায় সদর উপজেলার শর্শদী বাজার সংলগ্ন রেল ক্রসিংয়ে বাস ও ট্রেনের সংঘর্ষে নিহত ৮ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, সন্ধ্যায় উপজেলার কৈখালী থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী একটি বাস শর্শদী রেলগেট পার হওয়ার সময় ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে বাসটি।

ফেনী

ফেনীতে দুর্ঘটনায় নিহত মনসুর

এতে ঘটনাস্থলে ৪ জন ও পরে আরও ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৫জন।

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে কড্ডার মোড় এলাকায় দুই বাস ও একটি ট্রাকের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে পাঁচ নারী নিহত এবং আহত হয়েছেন অন্তত ২০ জন।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আক্তার এ তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে বগুড়াগামী আলিফ পরিবহনের একটি বাস কড্ডার মোড়ে এসে নিয়ন্ত্রণ হারায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি বাস ও একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে আলিফ পরিবহনের বাসটি রাস্তার ওপর ও মিনিবাসটি পাশের খাদে পড়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে বাস থেকে ৫ নারীর মরদেহ উদ্ধার করে। এছাড়া আহত অবস্থায় উদ্ধার করা হয় ২০ জনকে।

অপরদিকে, সিরাজগঞ্জে বুধবার রাত সোয়া ১টার দিকে উপজেলার সায়দাবাদ এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে অন্তত দুইজন নিহত হয়েছেন। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. আবদুল হামিদ জানান, ঢাকাগামী একটি রডবাহী ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় বিপরীত দিক থেকে আসা অন্য আরেকটি ট্রাকের। এতে ঘটনাস্থলেই মারা যায় দুইজন।

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বুধবার রাতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল দুই শিক্ষকের। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগে বুধবার বিকালে ট্রাকের ধাক্কায় তারা আহত হন।

নিহতরা হলেন- মোল্লাহাট উপজেলার সরোসপুর দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাহারুল আলম মোল্লা (৪৩) এবং একই উপজেলার সরোসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম দুলাল (৪৫)। তাদের বাড়ি সরোসপুর গ্রামে।

নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গা উপজেলায় বুধবার সন্ধ্যায় উপজেলার বিলপাড়া এলাকায় উপজেলায় ইটবোঝাই ট্রলি ও সিএনজি চালিত থ্রি হুইলারের সংঘর্ষে আনোয়ার হোসেন (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৫ জন।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান জানান, সিএনজি চালিত থ্রি হুইলারটি যাত্রী নিয়ে নাটোর শহরে যাওয়ার পথে থ্রি হুইলারটি বিলপাড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ইটবোঝাই একটি ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় আনোয়ারসহ অন্তত ৬ জন আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে আনোয়ার হোসেন মারা যান।

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় বৃহস্পতিবার সকালে উপজেলার দরি বাউশিয়া এলাকায় লরি চাপায় অ্যাম্বুলেন্সে থাকা আব্দুর রাজ্জাক (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অ্যাম্বলেন্সে থাকা আরও ৩ জন।

গজারিয়া হাইওয়ে পুলিশের ইনচার্জ হাবিবুর রহমান জানান, ঢাকাগামী একটি লরি উল্টো লেনে চলতে থাকা কুমিল্লাগামী অ্যাম্বুলেন্সটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সে থাকা অসুস্থ আব্দুর রাজ্জাক নিহত হন।

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের শিবালয়ে বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের শিবালয়ের মুশুরিয়া এলাকার মধুমতি সিএনজিস্টেশনের সামনে প্রাইভেটকার চাপায় ওমর আলী (৫৫) নামে এক সিএনজিচালিত অটোরিকশা চালক নিহত হয়েছেন।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ-দৌলা বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনা প্রতিনিধি

পাবনার সদর উপজেলায় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সদর উপজেলার হেমায়েতপুরের চর বাঙ্গাবাড়িয়া নামক স্থানে বালু ভর্তি ট্রলির চাপায় মা-মেয়ে নিহত হয়েছে।

নিহতরা হলো- চরবাঙ্গাবাড়িয়া গ্রামের আকবর আলীর স্ত্রী রিনা খাতুন (৩৫) এবং তার মেয়ে বর্ষা (৭)।

পাবনা থানার ওসি (তদন্ত) মো. জালাল উদ্দিন জানান, ভ্যানচালক আকবর আলী (৪০) স্ত্রী রিনা এবং মেয়ে বর্ষাকে ভ্যানে করে বাজারের দিকে আসছিলেন। এ সময় তারা বাঙ্গবাড়িয়া বাজারের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বালু ভর্তি একটি ট্রলি ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মা রিনা খাতুন এবং মেয়ে বর্ষা নিহত হয়।

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বৃহস্পতিবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় আনোয়ার খান (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে।

গোড়াই হাইওয়ে থানা পুলিশের এসআই মতিউর রহমান বলেন, বৃহস্পতিবার দুপুরে আনোয়ার খান কলেজ শেষে মোটারসাইকেল যোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। পরে তিনি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া এলাকায় পৌঁছালে অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই ওই কলেজ ছাত্র নিহত হয়। পরে পুলিশ এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে।

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ায় বৃহস্পতিবার বিকালে দ্রুতগতির কাভার্ড ভ্যানের চাপায় শাহাদাৎ হোসেন (৩০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

মিয়াবাজার হাইওয়ে ফাঁড়ির এসআই হাবিব ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়া রাস্তার মাথার থ্রিষ্টার পাষ্ট সংলগ্ন স্থানে ফেনীগামী মোটরসাইকেলকে একটি কাভার্ড ভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘাতক কাভার্ড ভ্যানটি আটক করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড