• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুলশান লেকে ওয়াটার ট্যাক্সি চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা

  অধিকার ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৮, ২০:১৩

ওয়াটার বাস
হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি (ছবি : সংগৃহীত)

পুলিশ প্লাজার পেছন থেকে গুলশান বাড্ডা লিংক রোডে ওয়াটার ট্যাক্সি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন উচ্চ আদালত। হাইকোর্টের বিচারপতি তারিকুল হাকিম ও বিচারপতি সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ সোমবার (১৯ নভেম্বর) এই আদেশ দেন।

এছাড়া লেকের তীরবর্তী ওয়াকওয়ে ধসে যাওয়ার কারণে লেকের পাড়ে থাকা ভবনগুলো ঝুঁকির সম্মুখীন হওয়ায় ট্যাক্সি চলাচল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এবং ওয়াটার ট্যাক্সি পরিচালনাকারী প্রতিষ্ঠান করিম গ্রুপ, আইজিপি, ডিএমপি কমিশনারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

হাইকোর্টে এ রিট আবেদনটি দায়ের করেন গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

সূত্র জানায়, উচ্চ আদালতের এ আদেশে বলা হয়েছে- গুলশান লেকে ওয়াটার ট্যাক্সির সৃষ্ট ঢেউয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত জায়গা মেরামত না হওয়া পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে হাইকোর্টের আদেশের ফলে হাতিরঝিলের গুলশান লেকে ওয়াটার ট্যাক্সি চলাচল বন্ধ থাকলেও রামপুরা-এফডিসি রুটে কোনো বাধা নেই বলেও জানা গেছে।

আদালতে রিটকারী ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ জানান, লেক পাড় না বেঁধে এবং ওয়াকওয়ে সংস্কার না করে আবারও ওয়াটার ট্যাক্সি চালানো শুরু করা হলে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

ওয়াটার ট্যাক্সি চলাচল শুরু হয় ২০১৬ সালের ডিসেম্বর মাসে। এতে করে রাজধানীর বেশ কিছু এলাকার মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠে এই ওয়াটার ট্যাক্সি। এছাড়াও এর মাধ্যমে হাতিরঝিলে বিনোদনের নতুন মাত্রা যুক্ত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড