কাল থেকে ঢাকা-পঞ্চগড় রুটে ট্রেন সার্ভিস চালু

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৫:০৮

  নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও পঞ্চগড় প্রতিনিধি

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ঢাকা থেকে সরাসরি ট্রেন সার্ভিস চালু হচ্ছে শনিবার (১০ নভেম্বর)।  ৬৩৯ কিলোমিটার দূরত্ব ও  ২৩টি রেল স্টেশন হয়ে ঢাকা থেকে পঞ্চগড় যাবে ট্রেনটি। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্তমানে ঢাকা-দিনাজপুর রুটে দ্রুতযান এবং একতা ট্রেনের সার্ভিস বর্ধিত হয়ে পঞ্চগড় থেকে ঢাকার মধ্যে চলাচল করবে। উক্ত রুটে দুটি ট্রেন ৩টি রেক দ্বারা পরিচালিত হবে।

রেলওয়ে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে দ্রুতযান ছাড়বে প্রতিদিন রাত ৮টায় এবং পঞ্চগড় পৌঁছাবে সকাল ছয়টা ৩৫ মিনিটে। ট্রেনটি পঞ্চগড় রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে প্রতিদিন সকাল ৭টা ২০ মিনিটে। ১০ ঘণ্টা ৫০ মিনিট পর ট্রেনটি ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ছয়টা ১০ মিনিটে। 

অপরদিকে ঢাকা থেকে একতা এক্সপ্রেস ছাড়বে প্রতিদিন সকাল ১০টায় এবং পঞ্চগড় পৌঁছাবে রাত পৌনে ৯টায়। ট্রেনটি পঞ্চগড় থেকে ছাড়বে প্রতিদিন রাত ৯টা। ট্রেনটি ঢাকায় পৌঁছাবে পরদিন সকাল আটটা ১০ মিনিটে।

পঞ্চগড় রেল স্টেশন মাস্টার মোশাররফ হোসেন দৈনিক অধিকারকে বলেন, দ্রুতযান ও একতায় প্রতিটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বার্থের ভাড়া ১ হাজার ৯৪২ টাকা, এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৫৩ টাকা, নন এসি বার্থের ভাড়া ১ হাজার ১৪৫ টাকা ও শোভন চেয়ারের ভাড়া ৫৫০ টাকা। 

ট্রেন সার্ভিস চালুর খবরে পঞ্চগড়ে উৎসব বিরাজ করছে। পঞ্চগড়বাসীর দীর্ঘ দিনের দাবি পূরণ হতে যাচ্ছে বলে অনেকেই মনে করছেন।