• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

হতদরিদ্রদের চিকিৎসায় বিএসএমএমইউ’কে প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা অনুদান

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ২৩:৫৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
হতদরিদ্রদের অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে হতদরিদ্রদের চিকিৎসার জন্য ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অতি দরিদ্র রোগী কল্যাণ তহবিলে এ অনুদান প্রদান করেন।

সে সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়ার হাতে প্রধানমন্ত্রী এ অনুদানের চেক তুলে দেন। এ অনুদান প্রদান অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সিনিয়র কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

যেসব রোগীদের মাত্র ৩০ টাকা মূল্যের টিকেট কেটে চিকিৎসা সেবা গ্রহণের ক্ষমতা নেই, মূলত তাদের জন্য আলাদা একটি তহবিল তৈরি করতে বঙ্গবন্ধু মেডিকেল (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী এর আগেও দুই দফায় ১৫ কোটি টাকা করে অনুদান দিয়েছিলেন।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে বিএসএমএমইউ’র সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী আরও ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন যা বৃহস্পতিবার (৮ নভেম্বর) হস্তান্তর করা হলো।

উল্লেখ্য, এই একই অনুষ্ঠানে প্রবীর মিত্র ও কানিজ ফাতেমা জলিকে আরও ৩০ লাখ টাকা করে অর্থ সহায়তা দেন প্রধানমন্ত্রী। তাছাড়া নূতন এবং আব্দুল কুদ্দুস বয়াতিকেও আরও ২০ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর তহবিল থেকে অনুদান দেওয়া হয়।

একইসঙ্গে আবাহনীর মহাব্যবস্থাপক সুবাস সোমকে ২০ লাখ টাকার অর্থ সহায়তা এবং সাংবাদিক মনজুর মোরশেদ খানকে ১০ লাখ টাকার এক অনুদান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড